Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫, ১৬ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

শঙ্কায় চমকে দেওয়া সেই আলিসের বিপিএল

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

আনকোরা নেট বোলার থেকে আলিস আল ইসলামকে রংপুর রাইডার্সের বিপক্ষে নামিয়ে চমকে দিয়েছিল ঢাকা ডায়নামাইটস। বড় মঞ্চে জীবনের প্রথম ম্যাচ নেমেই হ্যাটট্রিকসহ চার উইকেট নিয়ে দলকে জিতিয়েছিলেন এই অফ স্পিনার। কিন্তু দুর্ভাগ্য তার, সিলেট সিক্সার্সের বিপক্ষে চোট পেয়ে টুর্নামেন্টের বাইরে ছিটকে যাওয়ার শঙ্কায় তিনি।

গত শুক্রবারও সিলেট সিক্সার্সের বিপক্ষে একাদশে ছিলেন আলিস। বল করতে আসেন সপ্তম ওভারে। সে ওভার থেকে দেন দুই রান। নবম ওভারে বল করতে আসেন আবার। কিন্তু প্রথম বল করার আগেই মাটিতে লুটিয়ে পড়েন তিনি।

জানা যায়, এর আগে ফিল্ডিংয়ের সময় হাঁটুতে চোট পেয়েছিলেন। সেই চোট খানিকপর বেড়ে যায় কয়েকগুণ। আর দাঁড়াতেই পারেননি। দুজনের কাঁধে ভর দিয়ে ছেড়েছেন মাঠ। ম্যাচ শেষে দলের ম্যানেজার আজম ইকবাল জানান, আলিসের চোট আসলে বেশ গুরুতর। তারা অপেক্ষায় আছেন এমআরআই পরীক্ষার, ‘আলিসের ইনজুরি এখন পর্যন্ত যা দেখছি আমরা, মনে হচ্ছে একটু বেশিই। আমরা এক্সরে, এমআরআই না করানোর আগে নিশ্চিত না হয়ে কিছু বলতে পারছি না। তবে এখন পর্যন্ত দেখে ভালো মনে হচ্ছে না।’
চোটের পাশাপাশি আরেকটি সংকটের মুখে দাঁড়িয়ে হুট করে আলোতে আসা এই অফ স্পিনার। প্রথম ম্যাচেই তার বোলিং অ্যাকশন নিয়ে আপত্তি তুলেছিল রংপুর রাইডার্স। জানা গেছে, আম্পায়াররা নাকি তার বেশ কয়েকটি ডেলিভারি নিয়েই রিপোর্ট করেছেন। যদিও বিপিএল গভর্নিং কাউন্সিল সন্দেহজনক বোলিং অ্যাকশনের এই অফ স্পিনারের রিপোর্টেড হওয়ার বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছুই জানা যায়নি।
রিপোর্টেড হওয়ায় নির্ধারিত সময় অনুযায়ী ২৬ জানুয়ারি পরীক্ষা দেওয়ার কথা আলিসের। কিন্তু নতুন করে চোটে পড়ায় সেই অ্যাকশন পরীক্ষা তিনি দিতে পারবেন কিনা তা নিয়েও তৈরি হয়েছে অনিশ্চয়তা। সব মিলিয়ে বিপিএলের বাকি অংশে তার খেলার সম্ভাবনা কমে গেছে অনেকটাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ