Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

হৃদয়-শরিফুলকে ছাড়েনি বিপিএল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজের প্রথম ভাগে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল পাচ্ছে না অধিনায়ক তৌহিদ হৃদয় ও পেসার শরিফুল ইসলামকে। দুজনই খেলছেন বিপিএলে, কাউকেই ছাড়েনি তাদের ফ্র্যাঞ্চাইজি। হৃদয়ের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন উইকেটকিপার ব্যাটসম্যান আকবর আলি। সহ-অধিনায়ক করা হয়েছে অলরাউন্ডার শামিম হোসেনকে। উঠতি লেগ স্পিনার রিশাদ হোসেন জায়গা পেয়েছেন দলে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানালেন, যুব দলের শক্তি কমে গেলেও দুই ক্রিকেটার লাভবানই হবেন, ‘দলগুলি ওদের দুজনকে ছাড়তে চায়নি। অনূর্ধ্ব-১৯ দলে ওরা দুজনই পারফরমার, শক্তি তো কমে যাচ্ছেই। তবে বিপিএলের মতো টুর্নামেন্টে খেললে ওদের উপকারই হবে। অনেক কিছু শিখবে আশা করি। বিপিএল শেষে সিরিজের পরের পর্যায়ে ওদেরকে আমরা পাব।’

হৃদয় বিপিএলে খেলছেন সিলেট সিক্সার্স দলে। প্রথম ম্যাচে ভালো না করার পর এই ব্যাটসম্যান আর সুযোগ পাননি ম্যাচ খেলার। শরিফুল খেলছেন খুলনা টাইটানসে। ঘরোয়া ক্রিকেট থেকে ‘এ’ দল, গত কিছুদিনে সব জায়গায় বেশ ভালো পারফর্ম করলেও বিপিএলে এখনও পর্যন্ত নিজের সেরাটা দেখাতে পারেননি ১৭ বছর বয়সী বাঁহাতি পেসার। ৫ ম্যাচে উইকেট নিয়েছেন দুটি।

পূর্নাঙ্গ যুব সিরিজ খেলতে আজই ঢাকায় আসছে ইংল্যান্ড যুব দল। এদিনই দল চলে যাবে কক্সবাজারে। সেখানে ২৫ জানুয়ারি তারা খেলবে একটি গা গরমের ম্যাচ। সিরিজের একমাত্র যুব টি-টোয়েন্টি ম্যাচটি হবে ২৭ জানুয়ারি। যুব ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে ২৯ ও ৩১ জানুয়ারি ও ২ ফেব্রুয়ারি। ৪ ফেব্রুয়ারি দুই দল কক্সবাজার থেকে যাবে চট্টগ্রামে। প্রথম যুব টেস্ট শুরু হবে ৭ ফেব্রুয়ারি, পরেরটি ১৫ ফেব্রুয়ারি। ১৯ ফেব্রুয়ারি দেশে ফিরবে ইংলিশরা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: আকবর আলি (অধিনায়ক), শামিম হোসেন (সহ-অধিনায়ক), মোহাম্মদ প্রান্তিক নওরোজ, তানজিদ হাসান, মোহাম্মদ পারভেজ হোসাইন, মাহমুদুল হাসান, অমিত হাসান, রকিবুল হাসান, আশরাফুল ইসলাম সিয়াম, রিশাদ হোসেন, রুহেল আহমেদ, মোহাম্মদ শাহিন আলম, মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান সাকিব। স্ট্যান্ড বাই : সাজিদ হাসান সিয়াম, মিজানুর রহমান মোহনা, মুজাক্কির হুসাইন, আসাদুল্লাহ হিল গালিব, ফজলে রাব্বি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ