Inqilab Logo

ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

প্রধানমন্ত্রীর আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শন

পুলিশকে নতুন দিক-নির্দেশনা

পঞ্চায়েত হাবিব | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন সরকার গঠনের পর আবারো স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে আসছেন আজ রোববার। গতকাল শনিবার প্রধানমন্ত্রীর দৈনিক কর্মসূচির তালিকা এ তথ্য জানানো হয়েছে। এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে চিঠি দেয়া হয়েছে। পুলিশ প্রশাসনে কাজের গতিবৃদ্ধি ও দিক নির্দেশনা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই প্রথম স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে আসছেন আজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষ্যে গত বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় নানান রঙের তোরণ ব্যানার এবং দশ বছরের পুলিশ বাহিনীর উন্নয়ন চিত্র দিয়ে সাজানো হয়েছে।
মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, পরির্দশনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকের বিরুদ্ধে পুলিশকে আরো বেশি ভূমিকা পালন করাসহ সাধারণ মানুষ যাতে পুলিশের হয়রানির শিকার না হয় সেই বিষয়ে দিক নির্দেশনা দিবেন প্রধানমন্ত্রী।এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুলিশবাহিনী সঠিকভাবে দায়িত্ব পালন করায় তাদের ধন্যবাদ জানাবেন তিনি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে আসবেন। মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধিনস্থ প্রতিষ্ঠান গুলোর কার্যক্রম এবং কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিদর্শন উপলক্ষে সার্বিক প্রস্তুতি পর্যালোচনার লক্ষ্যে গত বৃহস্পতিবার সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়।
কার্যপত্রে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালে পরির্দশনের সময় সিদ্ধান্তের বাস্তবায়ন অগ্রগতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি নিদের্শনার বাস্তবায়ন অগ্রগতি, মন্ত্রিসভায় গৃহীত সিদ্ধান্তের বাস্তবায়ন অগ্রগতি নিয়ে আলোচনা, অগ্রাধিকার ভিত্তিতে উপস্থাপনযোগ্য বিষয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দশ বছরের সাফল্য, চ্যালেঞ্জ ও কর্মপরিকল্পনা নিয়ে কর্মকতাদের সাথে আলোচনা করবেন।
গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করেন শেখ হাসিনা। এই সরকারে ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিনজন উপ-মন্ত্রী রয়েছেন। ২০১৪ সালের ১৩ মার্চ স্বরাস্ট্র মন্ত্রণালয় পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সময় ৯ দফা নির্দেশনা দেন তিনি।



 

Show all comments
  • Mohammad Bedaruddin ২০ জানুয়ারি, ২০১৯, ১:৪০ এএম says : 0
    এর আগে করেনি
    Total Reply(0) Reply
  • Year Ali ২০ জানুয়ারি, ২০১৯, ১:৪১ এএম says : 0
    অভিনন্দন হৃদয়ে জয় বাংলা জয় বঙ্গবন্ধু।
    Total Reply(0) Reply
  • পিচ্চি বানর ২০ জানুয়ারি, ২০১৯, ১:৪১ এএম says : 0
    মাননীয় নেত্রী আমাদের আকুল আবেদন দৃশ্য আর অদৃশ্য ঘুষ দুর্নীতি মুক্ত বাংলাদেশ চাই ।
    Total Reply(0) Reply
  • Sanjoy Kumer ২০ জানুয়ারি, ২০১৯, ১:৪১ এএম says : 0
    পরিদর্শন সফল ও সার্থক হউক।
    Total Reply(0) Reply
  • Jac Hasan ২০ জানুয়ারি, ২০১৯, ১:৪২ এএম says : 0
    ডিয়ার ম্যাডাম,আবারো ৫ বছর ক্ষমতা হাতে এল, অভিনন্দন।এইবার একটা দাবি বি এন পির কোমর ভাংগা শেষ,দয়া করে দুরনীতি, ধরষন,চাদাবাজ,ইয়াবা, গাজা বন্ধের একটা বিল পাশ করে নিধন কাজ শুরু করেন।জনগন অতিষ্ট।
    Total Reply(0) Reply
  • Ashadul Haque Asad ২০ জানুয়ারি, ২০১৯, ১:৪২ এএম says : 0
    তার থেকে বোরখা পরে মাঝরাত বা দুপুরে কোন থানায় একটি অভিযোগ নিয়ে গিয়ে দেখত কেমন কাজ চলছে তাতে কাজ হত, আসল ঘটনা কিছুটা বুঝতে পারত
    Total Reply(0) Reply
  • Ashadul Haque Asad ২০ জানুয়ারি, ২০১৯, ১:৪৩ এএম says : 0
    তাতে কি কোন সুফল পাওয়া যাবে ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন