Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্ট. আবাহনী ও সাইফের শুভ সূচনা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শুভ সূচনা করেছে চট্টগ্রাম আবাহনী ও সাইফ স্পোর্টিং ক্লাব। তবে দু’দলকেই জিততে ঘাম ঝরাতে হয়েছে। গতকাল বিকেলে বঙ্গহবন্ধু জাতীয় স্টেডিয়ামে ঢাকা ভেন্যুর খেলায় চট্টগ্রাম আবাহনী ১-০ গোলে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। বিজয়ী দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড মাগালান আওয়ালা। একই দিন বিকেলে ময়মনসিংহের রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে এই ভেন্যুর প্রথম ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাব ২-১ গোলে হারায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। সাইফের পক্ষে জাবেদ খান ও হাসান নয়ন গোল দু’টি করেন। রহমতগঞ্জের হয়ে এক গোল শোধ দেন ফয়সাল আহমেদ।
কাল ঢাকা ভেন্যুর খেলায় ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় মুক্তিযোদ্ধা। ম্যাচের ধারা অনুযায়ী জয় না হোক অন্তত ড্র করা উিিচত ছিল তাদের। কিন্তু দূর্ভাগ্য দলটির। শেষ পর্যন্ত হার নিয়েই ঘরে ফিরতে হয়েছে মুক্তিযোদ্ধাকে। যদিও ম্যাচের প্রথম সুযোগটি পেয়েছিল চট্টগ্রাম আবাহনীরই। ৯ মিনিটে ডানপ্রান্ত দিয়ে বক্সে ঢুকে ডান পায়ের গড়ানো শট নেন ফাহিম মুর্শেদ। মুক্তির গোলরক্ষক হিমেল ঝাপিয়ে পড়েও বলের নাগাল পাননি। দুর্ভাগ্য চট্টগ্রাম আবাহনীর বল সাইডবারে লেগে ফেরত আসে। গোল হজমের হাত থেকে বেঁচে গিয়ে ম্যাচে লিড নেবার চেষ্টা করতে থাকে মুক্তিযোদ্ধা। সুযোগ আসে তাদের সামনে। কিন্তু সফলতা পায়নি কোচ আব্দুল কাইয়ুম সেন্টুর শিষ্যরা। ২৩ মিনিটে বক্সের বাইরে থেকে মুক্তির আইভরি কোস্টের ফরোয়ার্ড বাল্লো ফেমোসসার হেডে উড়ন্ত সেন্টার করেন মিডফিল্ডার সুজন বিশ্বাস। বল সরাসরি গিয়ে পড়ে চট্টগ্রামের গোলরক্ষক নেহালের হাতে। ৩২ মিনিটে বক্সের বেশ কাছেই ফ্রি কিক পায় মুক্তিযোদ্ধা। জাপানি মিডফিল্ডার ইউসুকে কাতুর ভাসিয়ে দেয়া বল বক্সে হেডে ক্লিয়ার করেন প্রতিপক্ষ ডিফেন্ডাররা। গোলশূণ্য ড্র নিয়ে দু’দল বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই লিড নেয় চট্টগ্রাম আবাহনী। ম্যাচের ৫০ মিনিটে বক্সের খুব কাছেই ফ্রি কিক পায় তারা। বাঁমপ্রান্ত থেকে নাইজেরিয়ান ফরোয়ার্ড মাগালান আওয়ালা’র চমৎকার শট মুক্তির রক্ষণ দেয়াল টপকে যায়। তার শট প্রতিপক্ষের এক ডিফেন্ডারের পায়ে লেগে বল গতিপথ বদলে জালে জড়ালে এগিয়ে যায় চট্টগ্রাম (১-০)। পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে চেষ্টা করে মুক্তিযোদ্ধা। ৬৭ মিনিটে বক্সের বাইরে থেকে বাল্লো ফেমোসসার শট ফিরিয়ে দেন গোলরক্ষক নেহাল। ৮৪ মিনিটে বক্সের বাইরে থেকে আবারো জোড়ালো শট নিয়েছিলেন মুক্তির আইভরি কোস্টের এই ফুটবলার। কিন্তু বল সাইডবারে লেগে ফেরত আসায় আবারো হতাশায় ডুবে মুক্তি শিবির। তাদের শেষ প্রচেষ্টা ছিলো এটিই। এতে ব্যর্থ হওয়ায় শেষ পর্যন্ত হারের গ্লানি নিয়েই মাঠ ছাড়ে মুক্তিযোদ্ধা।
চট্ট.আবাহনী ১ : ০ মুক্তিযোদ্ধা
সাইফ ২ : ১ রহমতগঞ্জ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্ট. আবাহনী ও সাইফের সূচনা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ