Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

সাড়ে ১২ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৭০

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানীতে পৃথক মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদক সেবন ও বিক্রির অভিযোগে ৭০ জনকে গ্রেফতার করা হয়েছে। গত শুক্রবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত পুলিশ ও র‌্যাব এ অভিযান চালায়।
র‌্যাব সূত্র জানায়, রাজধানীর কদমতলীর মাতুয়াইল এলাকা থেকে ১০ হাজার ৪শ’ পিস ইয়াবা ট্যাবলেটসহ ৫ মাদক বিক্রেতাকে আটক করেছে র‌্যাব-১০। আটককৃতরা হলো- ইকবাল হোসেন, মেহফুজ আহমেদ, আশিক হোসেন, আবুল কাশেম ও কাউছার হোসেন। শুক্রবার রাতে মাতুয়াইলের গিরিদারা ওভারব্রিজ সংলগ্ন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে তাদেরকে আটক করা হয়।
র‌্যাব-১০ এর অপারেশন অফিসার সিনিয়র এএসপি আশরাফি তানজিনা বলেন, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১০ হাজার ৪শ’ পিস ইয়াবা ট্যাবলেট, একটি মোটরসাইকল, ৬টি মোবাইল ও নগদ ২ লাখ ২ হাজার ৫৮০ টাকা উদ্ধার করা হয়। তিনি বলেন, আটকৃতরা সবাই পেশাদার মাদকবিক্রেতা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা কক্সবাজার থেকে ইয়াবা এনে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় খুচরা ও পাইকারি বিক্রর কথা স্বীকার করে। অভিযানকালে কবির আহম্মদ ও আনিছুর রহমান নামে আরও দু’জন পালিয়ে গেছে। তাদেরকে আটকের চেষ্টা চলছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।
ডিএমপির ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, রাজধানী বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে ৬২ জনকে গ্রেফতার করেছে। তাদের কাছ থেকে ১ হাজার ৪৯৭ পিস ইয়াবা ট্যাবলেট, ৩১৬ গ্রাম ৫৪০ পুরিয়া হেরোইন, ২১০ গ্রাম ৩৫ পুরিয়া গাঁজা, ১৩৫ বোতল ফেন্সিডিল, ১৯২ ক্যান বিয়ার, দেড় লিটার দেশী মদ ও ২৪টি নেশা জাতীয় ইনজেকশন উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদক আইনে ৪২টি মামলা করা হয়েছে।
এদিকে, শুক্রবার রাতে খিলগাঁও এলাকা থেকে ইয়াবাসহ তিনজনকে গ্রেফতার করেছে খিলগাঁও থানা পুলিশ । তারা হল- আব্দুর রহমান, জাহাঙ্গীর আলম ও আলমগীর হোসেন। তাদের কাছ থেকে ৩০৫ পিস ইয়াবা ট্যাবলেট ও ১৮টি লুপিজেসিক ইনজেকশন উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে খিলগাঁও থানায় মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক


আরও
আরও পড়ুন