Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

সালাহ’র ৫০ গোল মাইলফলক এবং লিভারপুলের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৯, ১০:৫৩ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগ ক্যারিয়ারে মোহামেদ সালাহ’র ৫০ গোলের মাইলফলকের দিন জয় পেয়েছে লিভারপুল। ক্রিস্টাল প্যালেসকে ৪-৩ গোলে হারিয়ে লিগে শীর্ষস্থান আরও মজবুত করলো ইয়র্গেন ক্লপের শিষ্যরা। সালাহ’র জোড়া গোলের পাশাপাশি একটি করে গোল করেন রবার্তো ফিরমিনো ও সাদিও মানে।

ঘরের মাঠ অ্যানফিল্ডে শুরুতে অবশ্য লিভারপুল পিছিয়ে যায়। ৩৪ মিনিটে ক্রিস্টালের অ্যান্ড্রোস টাউনসেন্ড গোলটি করেন। তবে বিরতির ঠিক পরেই সালাহ গোল করে দলকে সমতায় ফেরান। ৫৩ মিনিটে লিড নেন ব্রাজিল তারকা ফিরমিনো। কিন্তু ৬৫ মিনিটে প্রতিপক্ষের জেমস টমকিনস গোল করলে সমতা পায় ক্রিস্টাল।

৭৫ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন সালাহ। সেই সঙ্গে ইংলিশ প্রিমিয়ার লিগ ক্যারিয়ারে নিজের ৫০তম গোলও উদযাপন করেন। যেখানে লিভারপুলের হয়ে ৪৮টি ও সাবেক ক্লাব চেলসির হয়ে ২টি গোল করেছেন এই মিশরীয় ফরোয়ার্ড।

এদিকে ৮৯ মিনিটে জেমস মিলনার দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় লিভারপুল। কিন্তু যোগ করা সময়ে গোল করে লিভারপুলের জয় নিশ্চিত করেন সেনেগাল তারকা মানে। শেষদিকে প্রতিপক্ষের মেয়ের একটি গোল করলেও তা শুধু ব্যবধানই কমিয়েছে।

২৩ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে লিগে শীর্ষে রয়েছে লিভারপুল। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৫৩।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংলিশ প্রিমিয়ার লিগ
আরও পড়ুন