Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

বাংলাদেশে ২১ অবৈধ অনুপ্রবেশকারী ফেরত পাঠাল ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৯, ৫:২৪ পিএম

অবৈধ ভাবে ভারতে প্রবেশ করার অভিযোগে কারাভোগের পর শনিবার দক্ষিণ আসামের করিমগঞ্জ সীমান্ত দিয়ে ২১ জন বাংলাদেশি নাগরিককে দেশে ফেরত পাঠাল ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। ত্রিপুরা সীমান্ত দিয়ে অবৈধ ভাবে ভারতে ঢুকে তারা আসামে পৌঁছেছিলেন, এমনটাই জানিয়েছেন আসাম পুলিশের মুখপাত্র। গত তিন বছর ধরে তারা ভারতের বসবাস করছিলেন বলেও জানিয়েছে আসাম পুলিশ। ধৃতদের মধ্যে দু’জন মহিলা।
শনিবার এই ২১ জন বাংলাদেশি নাগরিককে আসামের সুতারকণ্ডি-করিমগঞ্জ আন্তর্জাতিক সীমান্তে বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনী (বিজিবি)-র হাতে তুলে দেওয়া হয়। বৈধ পাসপোর্ট ছাড়াই তিন বছর আগে তারা ভারতে ঢুকেছিলেন বলে জানিয়েছে আসাম পুলিশ। করিমগঞ্জ পুলিশ জানিয়েছে, ‘ধৃত বাংলাদেশিদের শিলচরের কাছাড় সেন্ট্রাল জেলে রাখা হয়েছিল। সেখান থেকে বিশেষ বাসে করে তাদের নিয়ে যাওয়া হয় করিমগঞ্জ সীমান্তে।’ ধৃতদের মধ্যে ছ’জনকে আসামের কাছাড় জেলায় এবং ১১ জনকে আসামের করিমগঞ্জ থেকে ধরা হয় বলে জানিয়েছে পুলিশ।
জেরায় জানা গিয়েছে, ধৃতেরা সিলেট এবং কিশোরগঞ্জের বাসিন্দা। ধৃতদের নাম নাসির হোসেন, আব্দুল ওয়াহিদ, মহম্মদ খইরুল, জাহিদা বেগম, সুফিয়া বেগম, মিহির মিঞা, সফিক ইসলাম, শাভিল আমেদ, রমজান আলি, বাবলু আমেদ, সুমন ফকির, মাসুম আমেদ, নাজিমু্দ্দিন, আশরাফুল আলম, লিটন দাস, তোফিক আলি, রাজু আমেদ, দিলওয়ার হোয়েন, মহম্মদ সুকুর, শামিম এবং রুবেল আমেদ। সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ