Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রশাসনে নতুন পাঁচ সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

জনপ্রশাসনে সচিব পদে রদবদল শুরু হয়েছে। প্রশাসনের পাঁচ অতিরিক্ত সচিবকে ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। নতুন সচিব পেয়েছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং সংস্কৃতি মন্ত্রণালয় ও সমাজকল্যাণ মন্ত্রণালয়। এছাড়া পিপিপি’র প্রধান নির্বাহী কর্মকর্তা এবং সিটিটিইউ’র মহাপরিচালককে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় নিয়োগ দিয়েছে সরকার। জামুকায় নতুন ডিজি, তথ্য কমিশনে সচিব নিয়োগ দেয়া হয়েছে।
গতকাল রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. আবু হেনা মোস্তফা কামালকে দেওয়া হয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব নাসির উদ্দিনও অবসরোত্তর ছুটিতে গেছেন।
কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব অশোক কুমার বিশ্বাসকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের জ্যেষ্ঠ সচিব শ্যাম সুন্দর সিকদার সম্প্রতি অবসরোত্তর ছুটিতে গেছেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজকে সমাজকল্যাণের সচিব পদে বদলি করা হয়েছে। এছাড়া অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব মুহাম্মদ আলকামা সিদ্দিকীকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অথরিটির (পিপিপি) প্রধান নির্বাহী কর্মকর্তা করা হয়েছে। আইএমইডি এর সিটিটিইউ’র মহাপরিচালক মো. ফারুক হোসেনকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।
বাংলাদেশ টুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেনকে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) মহাপরিচালক করা হয়েছে। আর্থিক প্রতিষ্ঠান বিভাগে সংযুক্ত বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ড. ভূবন চন্দ্র বিশ্বাসকে ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা করা হয়েছে। ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. তৌফিকুল আলমকে তথ্য কমিশনের সচিব করা হয়েছে। স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. মোস্তাক হাসানকে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়েছে। বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির পরিচালক (অতিরিক্ত সচিব) ড. পিয়ার মোহাম্মদকে বাংলাদেশ সভিল সার্ভিস প্রশাসন একাডেমির এমডিএস করা হয়েছে। মুদ্রণ ও প্রকাশনা অধিদফতরের পরিচালক মুহাম্মদ আল-আমিনকে জাতীয় সংসদ সচিবালয়ে বদলি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সচিব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ