Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০৮ ফাল্গুন ১৪২৫, ১৪ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

শিক্ষার্থীরা ফের রাস্তায়

পাবনা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে শ্লীলতাহানির ঘটনার সুষ্ঠু বিচারসহ প্রক্টরিয়াল বডির পদত্যাগের দাবীতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। গতকাল রোববার দুপুরে পাবিপ্রবি ক্যাম্পাসে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধনে শত শত শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 

মানববন্ধন চলাকালে শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, শুক্রবার রাতে এক যুবক নেশাগ্রস্থ’ অবস্থায় শহরের রাধানগর মহল্লার একটি ছাত্রীনিবাসে ঢুকে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৪র্থ বর্ষের এক ছাত্রীকে হাত ধরে টানাটানিসহ শ্লীলতাহানির চেষ্টা করে। এ সময় ওই বখাটে যুবক অন্য ছাত্রীদের বিভিন্ন ভাবে উত্ত্যক্ত করে। ঘটনার পরপরই বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রীতম কুমার ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত বখাটের চাচার বাড়িতে বসে সমঝোতা করার চেষ্টা করেন এবং মিষ্টি খেয়ে চলে আসেন বলে বক্তরা দাবি করেন। বিষয়টি জানাজানি হলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা পুলিশ প্রশাসনকে চাপ দিলে পরে ওই ঘটনায় রাধানগর ডিগ্রী বটতলা এলাকার আমিরুল ইসলামের পুত্র অভিযুক্ত আসিফ ইকবাল চিন্ময়কে (২৭) পুলিশ রাতেই গ্রেফতার করেন।
এ ঘটনাটি ক্যাম্পাসে শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়লে তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রক্টরিয়াল বডির দ্রুত পদত্যাগের দাবী তুলে বিক্ষোভ প্রদর্শন করেন এবং সকল শিক্ষার্থীর নিরাপত্তার দাবী জানান। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পাবনা-নগরবাড়ি মহাসড়ক অবরোধ করেন। তাদের দাবী মেনে না নেওয়া হলে কঠোর কর্মসূচীরও ঘোষণা দেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে তারা অবরোধ তুলে নেন। রোববার আবার পাবিপ্রবি’র শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসেন। তারা ক্যাম্পাসে বিক্ষোভ প্রর্দশন করে বিশ্ববিদ্যালয়ের সামনে পাবনা-ঢাকা মহাসড়কে মানববন্ধন করেন।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম বাবু বলেন, সাধারণ শিক্ষার্থীদের যে কোন ন্যায্য দাবীর সাথে একমত। ছাত্রী শ্লীলতাহানীর চেষ্টাকারীর শাস্তি দাবীর পাশাপাশি অযোগ্য প্রক্টরিয়াল বডিরও অপসারণ দাবী করেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ