Inqilab Logo

ঢাকা, রোববার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫ ফাল্গুন ১৪২৫, ১১ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

কোন দেশে নিখুঁত নির্বাচন হয়

সাংবাদিকদের ওবায়দুল কাদের

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বাংলাদেশের নির্বাচন নিয়ে জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নিখুঁতভাবে কোন দেশে নির্বাচন হয়েছে? কে বলতে পারবে তাদের দেশের নির্বাচনটা একেবারে নিখুঁত। গতকাল রাজধানীর বনানীর সেতু ভবনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
জাতিসংঘ মহাসচিব গত শুক্রবার নিউইয়র্কে সংবাদ ব্রিফিংয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে বলেন, বাংলাদেশে নির্বাচন ‘পারফেক্ট’ (যথাযথ) হয়নি। তবে তিনি এও বলেন, বাংলাদেশের নির্বাচন নিয়ে কোনো অনিয়ম বা অভিযোগের তদন্তের এখতিয়ার জাতিসংঘের নেই। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর কাছে জাতিসংঘ মহাসচিবের এই বক্তব্যের বিষয়ে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, জাতিসংঘ বলছে নির্বাচনটা ‘পারফেক্ট’ ছিল না, নিখুঁত ছিল না। আমি বলছি, নিখুঁতভাবে কোন দেশে নির্বাচন হয়েছে? কে বলতে পারবে আমার নির্বাচনটা একেবারে নিখুঁত। জাতিসংঘ মহাসচিব সংলাপের আহ্বানে জানিয়েছেন, এ ব্যাপারে সরকার কোনো উদ্যোগ নেবে কি না। সাংবাদিকের এমন প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, সব রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ অব্যাহত থাকা উচিত। তিনি বলেন, নির্বাচন নিয়ে সংলাপের কথা জাতিসংঘ বলেনি। ভোটের আগে সংলাপ হয়েছে। যখন প্রয়োজন হবে তখন আবারও সংলাপ হবে। তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সংলাপের প্রয়োজন নেই। #



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২১ জানুয়ারি, ২০১৯, ৩:১১ এএম says : 0
    এবার হইয়াছে নিখুত ভোট চুরি। ক্ষমতা চেরে নিরবাচন দাও, দিয়ে দেখ একটি সিট ও পাবা না। কত জুলুম করিবায়? তুমাদের বিশ্বাস নাই তাই চুরি আর গুম খোন কিন্ত আল্লাহ তা'আলা তুমাদেরকে যে দিন ধরিবেন পালাইবার রাস্থা নাই। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের

১৭ ফেব্রুয়ারি, ২০১৯
১৫ ফেব্রুয়ারি, ২০১৯
১১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ