Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

ভুয়া মেজরসহ গ্রেফতার ২

লেকহেড গ্রামার স্কুলের সাবেক মালিক রিজওয়ান গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে ভুয়া মেজরসহ প্রতারকচক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। শনিবার রাতে আদাবর থানাধীন বাইতুল আমান হাউজিং সোসাইটির জারা টাওয়ারের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন, ভুয়া মেজর সৈয়দ আবু জাফর (৬১) ও শিল্পী আক্তার (২৯)।
র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোহাম্মদ সাইফুল মালিক জানান, ঘটনাস্থল থেকে ২ জনকে গ্রেফতার করা হলেও পালিয়ে যেতে সক্ষম হয় আরও ৩/৪ জন। আটক ও পলাতকরা সংঘবদ্ধ প্রতারকচক্র। তারা সেনাবাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তার ভুয়া পরিচয় দিয়ে বিভিন্ন এলাকার লোকজনের কাছ থেকে সেনাবাহিনী এবং নৌ বাহিনীতে চাকরি দেয়ার নামে মোটা অংকের টাকা হাতিয়ে নিত। বিভিন্ন মানুষের কাছে সেনাবাহিনীর পোশাক পরিহিত মেজর র‌্যাঙ্ক ব্যাজ সম্বলিত ছবি দেখিয়ে নিজেকে অবসরপ্রাপ্ত মেজর হিসাবে উপস্থাপন করতেন।
অন্যদিকে শিল্পী আক্তার চক্রের দ্বিতীয় হোতা। তিনি সৈয়দ আবু জাফরের তৃতীয় স্ত্রী। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
অন্যদিকে রাজধানীর ধানমন্ডি থেকে জামাতুল মুসলিমিনের (জেএম) এক সদস্য লেকহেড গ্রামার স্কুলের সাবেক মালিক রিজওয়ান হারুনকে গ্রেফতার করেছে ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। গতকাল রোববার ভোরে রাজধানীর ধানমন্ডি থেকে তাকে গ্রেফতার করা হয়। ডিএমপির এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডিবি দক্ষিণ বিভাগের একটি টিম বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। রিজওয়ান জেএম’র প্রত্যক্ষ মদদদাতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ