Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৯, ১১:২৩ এএম
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ের পর নবগঠিত সরকারের নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক শুরু হয়েছে আজ। প্রথম সভায় মন্ত্রিপরিষদের সব সদস্য উপস্থিত হয়েছেন।
 
আজ সোমবার সকাল ১০টায় নতুন মন্ত্রিসভার বৈঠক শুরু হয়।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হচ্ছে।
 
আজ মন্ত্রিসভার প্রথম বৈঠকে গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও সংশোধন) অধ্যাদেশ ২০১৯ এর অনুমোদনের জন্য উপস্থাপন করা হতে পারে। এছাড়া প্রেসিডেন্টের ভাষণের খসড়াসহ আরও পাঁচটি বিষয় অনুমোদনের জন্য উপস্থাপন করা হতে পারে। উল্লিখিত বিষয়গুলো মন্ত্রিসভার আলোচ্যসূচিতে অন্তর্ভুক্ত করা হয়েছে।
 
এছাড়া প্রেসিডেন্ট আগামী ৩০ জানুয়ারি একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন আহ্বান করেছেন। উল্লিখিত আরপিও সংশোধনী অধ্যাদেশটি আইনে পরিণত করতে হলে জাতীয় সংসদের প্রথম অধিবেশনের প্রথম বৈঠকের দিন থেকে পরবর্তী ৩০ দিনের মধ্যে সংসদে বিল আকারে উপস্থাপন করে পাস হতে হবে।
 
এছাড়া সংসদ অধিবেশনের প্রথম দিন প্রেসিডেন্ট ভাষণ দেবেন। আর এ ভাষণের ওপর ধন্যবাদ জানাবেন সংসদ সদস্যরা। প্রচলিত নিয়মে রাষ্ট্রপতির ভাষণের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন করা হয়। এরপরই তা চূড়ান্ত অনুমোদনের জন্য রাষ্ট্রপতির কাছে পাঠানো হয়। সেই ভাষণ অনুমোদনের জন্য আজকের মন্ত্রিসভার বৈঠকে উপস্থাপন করা হবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মন্ত্রিসভা

৮ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন