Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

জীবনের সর্বক্ষেত্রে আল্লাহ তা’আলার নির্দেশ মেনে চলার নামই ইবাদত -ড. খালিদ হোসেন

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৯, ৩:৩৫ পিএম

বিশিষ্ট লেখক ও গবেষক চট্টগ্রাম ওমরগনি এম ই এস কলেজের অধ্যাপক ডক্টর আ ফ ম খালিদ হোসেন বলেছেন, জীবনের সর্বক্ষেত্রে আল্লাহ তা’আলার নির্দেশ মেনে চলার নামই ইবাদত। তাই সকল
মুসলমানকে সুন্দর ও সুস্থজীবন গড়ে তোলার জন্য পরকালীন জবাবদিহিতার অনুভুতি নিয়ে আল্লাহর হুকুম ও রাসুলে কারীম স. এর আদর্শের আলোকে জীবনধারা পরিচালিত করতে হবে।

রবিবার (২০ জানুয়ারী) রামু জোয়ারিয়ানালা ওলামা পরিষদ কর্তৃক জোয়ারিয়ানালা হাই স্কুল মাঠে আয়োজিত এক ইসলামী মহাসম্মেলনে তিনি একথা বলেন।

এসময় ড. খালিদ পাপ বর্জনের আহ্বান জানিয়ে বলেন, পাপ ক্যান্সারের মত মারাত্মক ও ভয়াবহ। ক্যান্সারের ভাইরাস যেমন জিবনীশক্তিকে নিঃশেষ করে দেয়, তেমনি পাপরাশি নেক আমলকে বরবাদ করে দেয়। তাওবা করে সৎপথে ফিরে আসতে পারলে নিজেদের বিপর্যয়ের হাত থেকে বাঁচানো যাবে। তিনি বলেন, সদিচ্ছা ও প্রয়াস থাকলে পাপের পংকিলতা থেকে আমরা নিজেদের ও পরিবার-সমাজকে রক্ষা করতে পারবো।
সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জামিয়া ইসলামিয়া পটিয়ার
মহাপরিচালক ও ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশের সেক্রেটারি জেনারেল মাওলানা মুফতী আব্দুল হালিম বোখারী।

সম্মেলনে আরো বয়ান করেন চট্টগ্রাম জামিয়া দারুল হেদায়ার পরিচালক মাওলানা মুফতী আজিজুল হক আল মাদানী, জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদরাসার মুহাদ্দিস মাওলানা আব্দুল্লাহ তাজ, মাওলানা হাফেজ আব্দুল হক, সহকারী পরিচালক মাওলানা হাফেজ কামাল আহমদ, জোয়ারিয়ানালা বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মাওলানা ওসমান প্রমুখ। উপস্থিত ছিলেন ছাত্রনেতা মাওলানা হাফেজ আবুল মঞ্জুর। সম্মেলনে সভাপতিত্ব করেন, জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদরাসার পরিচালক মাওলানা আবুল হাসান ও শিক্ষা পরিচালক মাওলানা আবু বকর ছিদ্দিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ