Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে সিজারিয়ানের সময় নবজাতকের মৃত্যুর অভিযোগে আটক ৩

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৯, ৫:৩৫ পিএম

ময়মনসিংহে অদক্ষ ও হাতুড়ে চিকিৎসকের ভুল চিকিৎসার খেসারত দিতে হলো এক নবজাতকের বাবা-মাকে। সিজারিয়ানের আধা ঘন্টা পরেই মৃত্যু হয়েছে ওই নবজাতকের। চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে ময়মনসিংহ শহরের কৃষ্টপুর আলীয়া মাদ্রাসা রোড এলাকার বেসরকারি পরশ হাসপাতালে।
সোমবার (২১ জানুয়ারি) দুপুরে এই ঘটনায় পুলিশ ওই হাসপাতালের ৩ জনকে আটক করেছে। তাঁরা হলেন- জনি (৩২), মুরাদ (৪৪) ও জুয়েল (৩০)। এই ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে।
নবজাতকের বাবা ময়মনসিংহ সদর উপজেলার কল্যাণপুর গ্রামের হারুন অর রশিদ অভিযোগ করে বলেন, গত রোববার (২০ জানুয়ারি) রাতে তাঁর স্ত্রীকে বাচ্চা প্রসবের জন্য শহরের কৃষ্টপুর আলীয়া মাদ্রাসা রোড এলাকার ওই বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।
পরে তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। এর ঠিক আধা ঘন্টা পর তিনি কন্যা সন্তানের জন্ম দেন। স্বজনদের হাসপাতাল কর্তৃপক্ষ সুস্থ নবজাতক দেখিয়ে যান।
হারুন অর রশিদ অভিযোগ করেন, আমাদের কাছে কিছুক্ষণ পর এসে চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষ জানান নবজাতক মারা গেছে। আমরা নবজাতকের গালে ৩ থেকে ৪ টি কাটার দাগ ও পিঠ পুরোটাই ফাঁড়া (কাটা) দেখেছি। সেইসব স্থানে তাঁরা কসটেপ পেঁচিয়ে দিয়েছে।
নবজাতকের বাবার অভিযোগ, এই ঘটনায় সোমবার (২১ জানুয়ারি) সকাল ১১ টার দিকে আমরা কোতোয়ালী মডেল থানা পুলিশের কাছে লিখিত অভিযোগ করি।
জানতে চাইলে কোতোয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) পলাশ কুমার রায় জানান, এই ঘটনায় তিনজকে আটক করা হয়েছে। ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নবজাতকের ময়না তদন্তের কাজ চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নবজাতক

১৪ ফেব্রুয়ারি, ২০২২
১৫ সেপ্টেম্বর, ২০২১
২৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ