Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

প্রথম সেঞ্চুরি পেল এবারের বিপিএল ইভান্স, ডেসকাটের পর কামরুল ঝলকে রাজশাহীর জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৯, ৬:০৮ পিএম

আগের ৫ ম্যাচে রান ছিল ১৩। সেই ব্যাটসম্যানের ওপরই আস্থা রেখে ফলও পেয়েছে রাজশাহী কিংস। সেই ‘অখ্যাত’ লরি ইভান্সের হাত ধরেই প্রথম সেঞ্চুরি পেল এবারের বিপিএল। ইংলিশ এই ব্যাটসম্যানের সঙ্গে অলরাউন্ডার পারফরম্যান্স দেখালেন রায়ান টেন ডেসকাট। ইভান্সের সঙ্গে গড়লেন রোকর্ড জুটি। দুর্দান্ত বোলিং করলেন কামরুল ইসলাম রাব্বি। রাজশাহী পেল দারুণ এক জয়।

আজ সোমবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ইভান্সের অপরাজিত সেঞ্চুরি ও ডেসকাটের সঙ্গে রেকর্ড জুটিতে রাজশাহী ২০ ওভারে তুলেছিল ৩ উইকেটে ১৭৬ রান। কামরুল ইসলাম রাব্বির ৪ উইকেটে কুমিল্লা থেমেছে ১৩৮ রানে। টুর্নামেন্টের অন্যতম ফেবারিট কুমিল্লা ভিক্টারিয়ান্সকে ৩৮ রানে হারিয়েছে রাজশাহী কিংস। পয়েন্ট টেবিলে দুই দলই চলে এসেছে সমতায়। ৭ ম্যাচে দুই দলেরই জয় চারটি করে।

ইংল্যান্ডের গত টি-টোয়েন্টি ব্লাস্টে সর্বোচ্চ রান করে নজর কাড়া ইভান্স বিপিএলে হতাশ করছিলেন রাজশাহীকে। এদিন দেখা দিলেন স্বরূপে। ওপেন করতে নেমে শেষ পর্যন্ত ব্যাট করে অপরাজিত ১০৪ রানে। ডেসকাট করেছেন অপরাজিত ৫৯।

চতুর্থ উইকেটে ১৪৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন দুজন। চতুর্থ উইকেটে যা বিপিএলের রেকর্ড। ১২৩ রানের জুটিতে আগের রেকর্ড ছিল ২০১৬ বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মারলন স্যামুয়েলস ও মাশরাফি বিন মুর্তজার।

বিপিএলে এটি ত্রয়োদশ সেঞ্চুরি। নবম ক্রিকেটার হিসেবে এই টুর্নামেন্টে সেঞ্চুরি করলেন ইভান্স। সর্বোচ্চ পাঁচটি আছে ক্রিস গেইলের। একাধিক সেঞ্চুরি নেই আর কারও।

সংক্ষিপ্ত স্কোর:

রাজশাহী কিংস : ২০ ওভারে ১৭৬/৩ (শাহরিয়ার ৫, ইভান্স ১০৪*, মিরাজ ০, মার্শাল ২, ডেসকাট ৫৯*; সাইফ ৪-০-৩১-০, মেহেদি ১-০-৪-১, ডসন ৪-০-২০-২, ওয়াহাব ৪-০-৪৪-০, আফ্রিদি ৪-০-৩২-০, থিসারা ৩-০-৪৩-০)।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৮.২ ওভারে ১৩৮ (তামিম ২৫, এনামুল ২৩, শামসুর ১৫, জিয়াউর ১২, ইমরুল ১৫, ডসন ১৭, থিসারা ০, আফ্রিদি ১৯, সাইফ ০, ওয়াহাব ১*, মেহেদি ১; কামরুল ৩-০-১০-৪, মিরাজ ৩-০-২৭-০, কাইস ৪-০-৪৬-২, ম্স্তুাফিজ ৩.২-০-৮-১, সানি ৩-০-২৮-১, ডেসকাট ২-০-১৫-২)।

ফল : কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৩৮ রানে জয়ী।

মাচসেরা : লরি ইভান্স (কুমিল্লা ভিক্টোরিয়ান্স)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

২৯ জানুয়ারি, ২০১৯
২৯ জানুয়ারি, ২০১৯
১০ নভেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন