Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

লাল হলুদ গোলাপির পর এলো সাদা ইয়াবা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৯, ৭:৪১ পিএম

হলুদ, লাল, গোলাপির পর এবার এলো সাদা রঙয়ের ইয়াবা। চট্টগ্রামে গোয়েন্দা পুলিশের অভিযানে প্রথমবারের মতো ধরা পড়ে এক হাজার সাদা ইয়াবা। এর আগে ঢাকায় সাদা রঙয়ের ইয়াবার একটি চালান ধরা পড়ে। নতুন এ ইয়াবা লাল ইয়াবার চেয়ে আকারে কিছুটা বড়। তবে সুগন্ধি লাল ইয়াবার চেয়ে কম। এসব ইয়াবা ট্যাবলেটের গায়ে ‘জন’ লেখা। 

নগরীর ফিরিঙ্গী বাজার ব্রিজ ঘাট এলাকা থেকে রোববার রাতে বালতির তলায় লুকিয়ে পাচারের সময় সাদা ইয়াবার চালানটি আটক করা হয়। এ চালানের সঙ্গে মোঃ ইদ্রিস (২২) নামে কক্সবাজারের টেকনাফের হোয়াইনছড়ি এলাকার এক ব্যক্তিকেও গ্রেফতার করা হয়েছে।
চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম বলেন, এর আগে চট্টগ্রামে হলুদ রঙের ইয়াবা উদ্ধার করা হলেও সাদা রঙের ইয়ারা এই প্রথম ধরা পড়েছে। গ্রেফতার ইদ্রিস কর্ণফুলী সেতু এলাকা থেকে ফিরিঙ্গী বাজারের দিকে আসার সময় তাকে বহনকারী সিএনজি অটো রিকশাটি আটক করা হয়। পরে তার সাথে থাকা বালতির ভেতর থেকে সাদা রঙয়ের এক হাজার ইয়াবা উদ্ধার করা হয়। ইদ্রিস যে বালতি করে ইয়াবাগুলো এনেছিলেন, তাতে অতিরিক্ত তলা লাগানো হয়েছিল। তার ভেতরে ইয়াবারগুলো রাখা ছিল।
গত বছরের অক্টোবরে ঢাকার পশ্চিম রামপুরা উলন রোডের থাই আবাসিক এলাকার এক নম্বর গেইটের সামনে অভিযান চালিয়ে ৮০টি সাদা রঙের ইয়াবাসহ রাজীব মোল্লা (২২) নামে এক যুবককে গ্রেফতার করেছিল র‌্যাব। তার আগে বন্দরনগরীর সদরঘাট থানার শুভপুর বাস স্ট্যান্ড থেকে ১০ হাজার পিস হলুদ রঙের ইয়াবাসহ দুই যুবককে গ্রেফতার করেছিল র‌্যাব। মিয়ানমারে তৈরি এসব ইয়াবা সীমান্ত পথে বাংলাদেশে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা

৬ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন