Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

চট্টগ্রামে ৪৮তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা কাল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৯, ৮:৩০ পিএম

তৃণমূল থেকে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের সবচেয়ে বড় উৎসব জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা। মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিভা বিকাশের এটি বড় ক্ষেত্র। তাদের এ প্রতিভা বিকশিত করতে বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরী শিক্ষা সমিতি আয়োজনে আজ থেকে এমএ আজিজ স্টেডিয়ামে ৪৮তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা শুরু হচ্ছে। আগামীকাল মঙ্গলবার ৫ দিনব্যাপী এ প্রতিযোগিতা উদ্বোধন করবেন প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এতে বিশেষ অতিথি থাকবেন শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।
সোমবার এক সাংবাদিক সম্মেলনে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম এ তথ্য জানান। সাংবাদিক সম্মেলনে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর শওকত আলম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (শা:শি:) মোহাম্মদ আব্দুস সালাম বক্তব্য রাখেন। এবারের প্রতিযোগিতায় ৪টি অঞ্চল হতে (বকুলÑকুমিল্লা ও সিলেট, গোলাপÑবরিশাল ও খুলনা, পদ্মÑঢাকা ও ময়মনসিংহ এবং চাঁপাÑরাজশাহী ও রংপুর) ৮০৮জন প্রতিযোগী অংশ নিচ্ছে। এছাড়া ৫২জন টিম লিডার ও ৪জন কন্টিজেন্ট অংশগ্রহণকারী দলের সাথে থাকছে।
চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের ব্যবস্থাপনায় এবারের জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় ইভেন্টগুলো হচ্ছে- অ্যাথলেটিক্স (বালক ৩টি ও বালিকা ২টি গ্রুপে ৩৫টি ইভেন্ট), ক্রিকেট, হকি, ভলিবল, বাস্কেটবল, ব্যাডমিন্টন (একক ও দ্বৈত), টেবিল টেনিস (একক ও দ্বৈত)। ইভেন্টগুলো সিজেকেএস প্রশিক্ষণ মাঠ, পাথরঘাটা সেন্ট প্লাসিড হাই স্কুল, সিজেকেএস জিমন্যাশিয়াম, চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠিত হবে। ২৬ জানুয়ারি জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীতকালীন

১৬ অক্টোবর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ