Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

সেনবাগে স্কুলের জমি দখলের প্রতিবাদে মানববন্ধন

সেনবাগ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

নোয়াখালীর সেনবাগ উপজেলার চিলাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভ‚মি উপজেলা যুব মহিলা লীগে নেত্রী গাজী শাহীন আক্তার ও তার মেয়ে উপজেলা যুব মহিলা লীগের যুগ্ম আহবায়ক গাজী তুহিন আফরোজ কর্তৃক অবৈধ দখলের প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় আ.লীগ, স্কুল, মাদরাসার ছাত্র-ছাত্রী শিক্ষক ও এলাকার সর্বসাধারণ। গত রোববার দুপুরে স্কুল মাঠে স্থানীয় আ.লীগ সভাপতি সোলেমান মজুমদারের সভাপতিত্বে মানববন্ধন কর্মস‚চীতে বক্তব্য রাখেন, স্কুল কমিটির সভাপতি সাংবাদিক জসিম উদ্দিন মিলন, স্কুলের প্রধান শিক্ষক জালাল আহম্মদ, ছাতারপাইয়া ইউনিয়ন যুবলীগ সেক্রেটারি ও স্কুল কমিটির সহ-সভাপতি আবুল হোসেন মোল্লা, ৩ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি মো. নাছির উদ্দিন, মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মাস্টার জয়নাল আবেদিন, স্কুল কমিটির সদস্য আবদুল মালেক সদস্যা নাজমা বেগম, আবদুল খালেক মাস্টার ও আবদুর রহিম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা সাংবাদিকদের বলেন, গত ৩ দিন আগে উপজেলা যুব মহিলা লীগ নেত্রী গাজী শাহীন আক্তার ও তার মেয়ে যুবমহিলা লীগ যুগ্ম আহবায়ক তুহিন আফরোজের নেতৃত্বে স্কুলের পিছনে আড়াই শতক ভ‚মি জোর প‚র্বক মাটি ভরাট করে দখলের চেষ্টাা চালায়।
এরপর অবৈধ দখলদারিত্ব অবসানের বিষয়টি এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসার ও থানা প্রশাসনকে জানালে পুলিশ এবং তহশিলদার ঘটনাস্থল পরিদর্শন করে কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।

সকালে ঘটনাস্থল পরিদর্শনে করেন উপজেলা শিক্ষা অফিসার আলহাজ্ব কামরুন নাহার। তিনি গনমাধ্যমকে বলেন, এলাকার শান্তি শৃংখলা ও স্কুলের ভ‚মি রক্ষায় ইতিমধ্যে উর্ধ্বতন কর্তৃপক্ষ কে জানানো হয়েছে। অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনী ব্যবস্হা নেয়া হবে।
অপরদিকে মানববন্ধন চলাকালে যুব মহিলালীগ নেত্রী গাজী শাহিন স্কুল মাঠে মাটি ভরাট ও দখলের বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, উচ্ছেদ করলে সকল অবৈধ দখলদারকে উচ্ছেদ করতে হবে।
২টি অগ্নিকান্ডে ৮ লাখ টাকার সম্পদের ক্ষতি

নোয়াখালীর সেনবাগে আলাদা ২টি অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ৮ লাখ টাকার সম্পদের ক্ষতি হয়েছে। ওই অগ্নিকান্ডে ঘটনা ২টি ঘটেছে গতকাল সোমবার সকালে সেনবাগ উপজেলার কল্যান্দী বাজারে ও সেনবাগ পৌরসভার কলেজ রোডস্থ উত্তর সাহাপুর গ্রামে। খবর পেয়ে চৌমুহনী থেকে ফায়ার সার্ভিস ২টি ইউনিট ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহযোগিতা আগুন নিয়ন্ত্রনে আনে।

স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, গতকাল সোমবার সকাল ১০টার দিকে উপজেলার ফেনী-নোয়াখালী সড়কের পাশে কল্যান্দী পূর্ব বাজার জহিরুল ইসলামের মার্কেটের মোশারফ হোসেনের তুলাগুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে গুদামে রক্ষিত তুলা, তুলার মেশিনসহ প্রায় সাড়ে ৭ লাখ টাকার মালামাল পুড়ে ভস্মিভূত হয়। এ সময় পাশের শাহাজাহান ভূঁইয়া ও আমিন উল্লাহর ২টি ওয়ার্কসপ আংশিক ক্ষতিগ্রস্থ হয়।

অপরদিকে একই দিন রাতে সেনবাগ পৌরসভাস্থ কলেজ রোড়ের মোহাম্মদ শাহাজাহানের বাড়িতে অগ্নিকান্ডে ঘটনা ঘটে। এসময় একটি খড়ের গাদা সম্পপূর্ন ও একটি বসতঘর আংশিক ক্ষতিগ্রস্থ হয়। এতে প্রায় ৫০ হাজার সম্পদ পুড়ে ছাঁই হয়ে যায়। উভয় ঘটনায় দমকল বাহিনীর সদস্যরা স্থানীয়দের সহযোগীতার আগুন নিয়ন্ত্রনে আনে। কল্যান্দী বাজারের বাজারের ঘটনাটি বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এবং অপর ঘটনাটি পথচারীদের ফেলা সিগারেটের আগুনে ঘটেছে বলে জানান, ফায়ার সার্ভিসের লোকজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন