Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ রুটে ফেরি বন্ধ

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

পদ্মা নদীর পানি কমে যাওয়ায় রাজবাড়ীর চন্দনী ইউনিয়নের ধাওয়াপাড়া ও পাবনার নাজিরগঞ্জ নৌরুটে গত কয়েকদিন ধরে বন্ধ রাখা হয়েছে ফেরি চলাচল। এতে ভোগান্তিতে পরেছেন হাজারো যাত্রী। আরো ককেয়দিন ফেরি চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ।
ধাওয়াপাড়া-নাজিগঞ্জ নৌরুটে চলাচল করে দু’টি ফেরি, দু’টি লঞ্চ ও ১০টি ইঞ্জিনচালিত ট্রলার। এই সব নৌযান দিয়ে প্রতিদিন রাজবাড়ী থেকে পাবনা ও সিরাজগঞ্জ জেলার ১০ থেকে ১২ হাজার মানুষ পারাপার হয়। পারাপার করা হয় যাত্রীবাহি বাস, এ্যাম্বুলেন্স, প্রাইভেটকারসহ বিভিন্ন যানবাহন।

যাত্রীগণ জানান, নাব্য সঙ্কটে ফেরি চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পরেছেন তারা। জীবনের ঝুঁকি নিয়ে যেতে হচ্ছে ট্রলারে।
যাত্রীরা আরো জানান, ফেরি চলাচল বন্ধ থাকায় রাজবাড়ী থেকে পাবনা ও সিরাজগঞ্জের যাত্রীদের কুষ্টিয়া জেলা হয়ে অন্তত ২ শ’ কিলোমিটার ঘুরে যেতে হচ্ছে। দ্রুত ঘাটটি চালু করার দাবি জানান যাত্রীগণ।

সড়ক ও জনপথ বিভাগ রাজবাড়ীর প্রকৌশলী কে. বি. এম সাদ্দাম হোসেন জানান, পদ্মার পানি কমে যাওয়ায় পল্টুনে ফেরি ভিড়তে পারছে না। তাছাড়া নদীর বিভিন্ন পয়েন্টে নাব্য সঙ্কটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে ঘাটটি স্বাভাবিক হতে কয়েকদিন সময় লাগবে, আশা করছি ২৫ জানুয়ারি থেকে ফেরি চলাচলা শুরু হবে।

রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী জানান, জেলা প্রশাসক, সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারাদের নিয়ে সবার সমন্বয়ে মানুষের কষ্ট লাঘবে ঘাটটি দ্রæত সচল করার উদ্যোগ গ্রহন করা হবে।
এর আগে নাব্য সঙ্কটের কারনে গত নভেম্বর মাসের ১৫ তারিখ থেকে ২৩ তারিখ পর্যন্ত বন্ধ ছিলো ঘাটটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ