Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

আফগানিস্তানে সামরিক ঘাঁটিতে তালেবান হামলায় নিহত ১২

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

আফগানিস্তানের একটি সামরিক ঘাঁটিতে তালেবানের গাড়িবোমা হামলায় অন্তত ১২ জন নিরাপত্তা কর্মকর্তা নিহত হয়েছেন। মধ্যাঞ্চলীয় প্রদেশ ময়দান ওয়ারডাকে সোমবার এই হামলা হয়। প্রদেশটির গভর্নরের মুখপাত্র মহেবুল্লাহ শরিফজাই জানান, দুই বন্দুকধারী ঘাঁটির ভেতরে প্রবেশের চেষ্টা করলে গুলি করে হত্যা করা হয়েছে। বিস্ফোরক ভর্তি দ্বিতীয় আরেকটি গাড়ি উদ্ধার ও নিষ্ক্রিয় করা হয়েছে।
প্রদেশটির স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ সালেম আসগারখিল জানান, নিরাপত্তা বাহিনীর ২৮ সদস্যকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। উদ্ধারকর্মীরা এখনও আহতদের খোঁজ করছে। আফগান তালেবান হামলাটির দায় স্বীকার করেছে। স¤প্রতি আফগানিস্তানের পশ্চিমা সমর্থিত সরকারকে উৎখাতের জন্য একের পর এক হামলা চালাচ্ছে তালেবান। যুক্তরাষ্ট্র ১৭ বছরে ধরে চলমান যুদ্ধের অবসান ও শান্তির জন্য আলোচনার উদ্যোগের মধ্যেই এসব হামলা চলছে। সূত্র : আল জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ