Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

বিশেষ আমন্ত্রণে দুদিনের কাতার সফরে ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৯, ৮:৫৬ পিএম

দুইদিনের রাষ্ট্রীয় সফরে কাতার যাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। দেশটির আমির শেখ তামিম বিন হামাদ আল থানির বিশেষ আমন্ত্রণে সাড়া দিয়ে সোমবার স্থানীয় সময় সকালে পাক প্রধানমন্ত্রী ইসলামাবাদ থেকে যাত্রা করেন। কর্মকর্তাদের বরাতে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে সংবাদমাধ্যম দ্য ডন।

প্রতিবেদনে বলা হয়, পাক প্রধানমন্ত্রীর এবারের সফরে দুই দেশের শীর্ষ নেতাদের মধ্যে স্বার্থসংশ্লিষ্ট বেশ কয়েকটি বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ সফরে ইমরান খান দেশটিতে শ্রমিক রফতানির বিষয়ে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির সঙ্গে কথা বলবেন।

গত বছরের ডিসেম্বর মাসে ইসলামাবাদে একটি ভিসা সেন্টার খোলে কাতার সরকার। সেখানে যেসব পাকিস্তানি কাতারে গিয়ে কাজ করতে ইচ্ছুক, মূলত তাদের ভিসা প্রক্রিয়ার জন্যই সেই সেন্টারটি খোলা হয়েছিল। তাছাড়া পাকিস্তানিদের জন্য আরও প্রায় এক লাখ কর্মসংস্থানের ব্যবস্থা করার প্রতিশ্রুতিও দিয়েছে কাতার কর্তৃপক্ষ।

উল্লেখ্য, সম্প্রতি সৌদি আরব থেকে ফেরত আসা দক্ষ শ্রমিকদের কাতারে স্থানান্তরের জন্য দেশটির সরকারের সঙ্গে দীর্ঘদিন ধরে পাক সরকারের আলোচনা চলছে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান
আরও পড়ুন