Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

খাল দখলদারদের কোনো ছাড় নয় : সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন খাল দখলদার কাউকে একবিন্দু ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ার করে দিয়ে বলেছেন, এক ইঞ্চি খালও কাউকে দখল করতে দেওয়া হবে না। খাল দখলমুক্তকরণের অংশ হিসেবে গতকাল সোমবার রাজধানীর ধোলাইপাড় থেকে কুতুবখালী পর্যন্ত এলাকার দেব দোলাই খালের পরিচ্ছন্ন কার্যক্রম পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। সাঈদ খোকন বলেন, রাজধানী ঘিরে থাকা খালগুলো উদ্ধার করে জলাধার ফিরিয়ে দেওয়া হবে। দখলদাররা যে মতাদর্শের লোকই হোক বা যে দলেরই হোক, তাদের এক বিন্দুও ছাড় দেওয়া হবে না। তিনি বলেন, খাল উদ্ধারকে ক্ষুদ্রভাবে দেখলে চলবে না। এ খালই হচ্ছে আধুনিক ঢাকার প্রাণ। আমরা সব খাল দখলমুক্ত করে স্বচ্ছ পানির জলধারা চালু করতে চাই। এ সময় মেয়র জানান, ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (ডিএনডি) এলাকার ৯৩ কিলোমিটার খালের ৭৩ কিলোমিটারের ওপর থেকে ছোট-বড় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনী এ কাজ করছে জানিয়ে তিনি বলেন, খাল দিয়ে যেন জলযান চলতে পারে আমরা সেই ব্যবস্থা করব।
এসময় তার সঙ্গে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর জাহিদ হোসেনসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ