Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বুধবারের বৈঠকে ইজতেমা নিয়ে সিদ্ধান্ত

স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

দুই ভাগে বিভক্ত তাবলিগ জামাত এ বছরের বিশ্ব ইজতেমা একসঙ্গে করবে না আলাদাভাবে করবে তা বুধবারের বৈঠকে নির্ধারিত হবে। গতকাল সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বৈঠক শেষে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
তিনি আরো বলেন, আমরা শেষ চেষ্টা করছি, তাদের দুজনকে একত্র করতে। ইজতেমাটা যাতে সুন্দরভাবে বাংলাদেশে চালু থাকে। এই ইজতেমাটা যাতে একসঙ্গে করতে পারেন তারা, সে চেষ্টাটাই আমরা করে যাচ্ছি। একপক্ষের লোক আসেনি, তারা বলছে সময়মতো তারা নোটিশটি পায়নি, তাই তারা আসতে পারেনি।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা কিন্তু তাদের ওপর কোনো কিছু চাপিয়ে দিচ্ছি না। তারা বসে সিদ্ধান্ত নেবেন, একসঙ্গে করবেন কি করবেন না।
বৈঠকে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি ছাড়াও তাবলিগ জামাতের মাওলানা সাদপন্থী অনুসারীরা অংশ নেন। এতে উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।
সূত্র জানায়, তাবলিগ জামাতের আয়োজনে বছরের পর বছর ধরে টঙ্গীর তুরাগ তীরে ইজতেমা অনুষ্ঠিত হয়ে আসছে। কিন্তু গত বছর থেকে মাওলানা সাদপন্থী এবং সাদবিরোধী এই দুই পক্ষে বিভক্ত হয়ে আছে তাবলিগ জামাত। তাদের বিভক্তির কারণেই ২০১৯ সালের বিশ্ব ইজতেমা হওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। এ অবস্থায় সোমবার অনুষ্ঠিত বৈঠকে মাওলানা সাদপন্থীরা অংশ নিলেও সাদবিরোধীরা সময় স্বল্পতার কারণে বৈঠকে আসতে পারেনি। তবে তাদের অনুরোধে আগামী বুধবার সকালে দুই পক্ষকে নিয়ে আবারও বৈঠকে বসবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজতেমা নিয়ে সিদ্ধান্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ