Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

বিশ্ব ইজতেমা চেয়ে হাইকোর্টে রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

টঙ্গীতে তুরাগ নদীর তীরে তাবলিগ জামায়াতের বাৎসরিক আয়োজন বিশ্ব ইজতেমা আয়োজনে সরকারের সহযোগিতা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেছেন সুপ্রিম কোর্টের একজন আইনজীবী ও তাবলীগের সাথী। একইসঙ্গে গত বছরের ২৪ সেপ্টেম্বর ধর্ম মন্ত্রণালয়ের জারি করা পরিপত্রের কার্যকারিতাও স্থগিত চাওয়া হয়েছে রিটে। গতকাল সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও তাবলীগের সাথী মো. ইউনুছ মোল্লা। রিটে ধর্মমন্ত্রণালয়ের সচিব, উপসচিব ও সিনিয়র সহকারী সচিবসহ তিন জনকে বিবাদী করা হয়েছে।

রিটকারী ইউনুছ মোল্লা জানান, মঙ্গলবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্টে বেঞ্চে শুনানি হবে। ওই আইনজীবী জানান, তাবলিগ জামাতের ভেতর দু’টি পক্ষের দ্ব›দ্ব চলছে বেশ কিছু দিন ধরে। এ দ্ব›দ্ব সংঘাতে রূপ নিচ্ছে। এ কারণে গত বছরের ১৮ সেপ্টেম্বর ধর্ম মন্ত্রণালয় থেকে একটি পরিপত্র জারি করে বাংলাদেশ দাওয়াতে তবলিগের কার্যক্রম সুষ্ঠ, সুন্দর ও সুশৃঙ্খলরূপে পরিচালনার জন্য কিছু নির্দেশনা দেয়া হয়। কিন্তু এ পরিপত্র জারির ছয় দিন পরই অন্য একটি পরিপত্র জারি করে প্রথম পত্রের কার্যক্রম স্থগিত করা হয়। এই প্রক্রিয়াকে সম্পূর্ণ বেআইনি উল্লেখ করে এ রিট দায়ের করা হয়েছে বলে জানান এ আইনজীবী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ