Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।

রাবিতে আহত ছাত্রলীগ নেতা শঙ্কামুক্ত

ভিসির আদেশ অমান্য!

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বহিরাগতের ছুরিকাঘাতে আহত রাজশাহী বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ আহমেদ শঙ্কামুক্ত। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (রামেক) থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। গতকাল সোমবার বিকেলে ডাক্তারের বরাত দিয়ে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া এ তথ্য নিশ্চিত করেন। এ ঘটনায় ভুক্তভোগী ইমতিয়াজ বাদী হয়ে নগরীর মতিহার থানায় দুই জনের নাম উল্লেখ করে ১০/১২ জনকে অজ্ঞাতনামা মামলা করেছেন বলে জানান তিনি। গত রোববার রাত সাড়ে ৮টায় বিশ^বিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের পাশে ইমতিয়াজকে ছুরিকাঘাত করে বহিরাগতরা। তখন তাকে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে ছুরিকাঘাতের সাথে জড়িত একজনকে ঘটনাস্থল থেকে আটক করে বেধড়ক পিটুনী দিয়ে বঙ্গবন্ধু হলের অতিথি কক্ষে নিয়ে যায় ছাত্রলীগের নেতাকর্মীরা। সেখানে আটককৃত রোমেলকে প্রায় দুই ঘণ্টা অবরুদ্ধ করে রাখা হয়।
তবে বহিরাগত রোমেলকে ঘিরে একপর্যায়ে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ব্যাপক আকার ধারণ করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাত ১০টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হন বিশ্ববিদ্যালয় ভিসি এম আব্দুস সোবহান। এরপর ভিসি আটক রোমেলকে কোন ধরনের মারধরের জন্য ছাত্রলীগ সভাপতি-সেক্রেটারীসহ নেতাকর্মীদের বাধা দান করলেও তার আদেশকে অমান্য করতে দেখা যায় নেতাকর্মীদের। বিশ্ববিদ্যালয় ভিসি এম আব্দুস সোবহানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে পুলিশি নিরাপত্তায় তাকে অতিথি রুম থেকে বের করা হয়। তবুও রোমেলকে গাড়িতে তোলার সময় তার ওপর হামলা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় রোমেলকে টানাহেঁছড়ার সময় ডিসি, এডিসি, ওসিও লাঞ্ছিত হন বলে জানা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন