Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী আহত

অস্ত্র ও গুলি উদ্ধার

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে জুয়েল ফকির (৩৮) নামের ছিনতাইকারীকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করেছে পুলিশ। জুয়েল বিহার পশ্চিমপাড়ার মৃত আয়েজ ফকিরের ছেলে। গত সোমবার জেলার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করে জানান, এ ঘটনায় বগুড়া পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) এক সদস্যও আহত হয়েছেন।
অতিরিক্ত পুলিশ সুপার জানান, গত বৃহস্পতিবার (১০ জানুয়ারি) বিকেলে শিবগঞ্জে মসলা গবেষণা কেন্দ্রের সামনে থেকে এক ব্যবসায়ীর ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। চাঞ্চল্য সৃষ্টিকারী ২৫ লাখ ছিনতাই মামলা আটক ইয়াছিন আলী নামে একজন আসামি গত রোববার ছিনতাইয়ের ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।
তার দেওয়া তথ্যের ভিত্তিতে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল গত রোববার দিবাগত রাত ১টার দিকে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও লুণ্ঠিত টাকা উদ্ধারের জন্য শিবগঞ্জ উপজেলার বিহার পশ্চিমপাড়া এলাকায় অভিযান চালায়।সেখানে জনৈক হাফিজারের বাড়ির কাছে পৌঁছালে আগে থেকে ওৎপেতে থাকা দুর্বৃত্তরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি চালায়। এসময় পুলিশের পক্ষ থেকে ১২ রাউন্ড শর্টগানের গুলি ছোড়া হয়। এতে ডাকাতদল ছত্রভঙ্গ হয়ে পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থল থেকে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকা জুয়েলকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে একটি ওয়ান শুটারগান  ও তিন রাউন্ড গুলি উদ্ধার করে।
পুলিশের এই কর্মকর্তা আরও জানান, পরে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শমিমেক) হাসপাতাল ভর্তি করা হয়। সেখানে পুলিশি পাহারায় তিনি চিকিৎসাধীন রয়েছেন। জুয়েল ওই ছিনতাইয়ের ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকারও করে। পরে স্বীকারোক্তি মোতাবেক তার বাড়ি থেকে লুণ্ঠিত অর্থের মধ্যে ৮০ হাজার টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় আহত ডিবির পুলিশের কনস্টেবল আছমত আলীকে উদ্ধার করে জেলা পুলিশ লাইন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে।







 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী আহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ