Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

জর্ডানে আরো অধিক শ্রমিক নিয়োগ করুন

সফররত প্রতিনিধি দলকে-বিএমইটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১২:২৩ এএম

জর্ডান সরকার দেশটিতে ৯টি বৃহৎ অর্থনৈতিক জোন নির্মাণ করতে যাচ্ছে। নির্মাণাধীন এসব বৃহৎ অর্থনৈতিক জোনে প্রচুর বিদেশি শ্রমিক নিয়োগ করা হবে। উল্লেখিত ৯টি অর্থনৈতিক জোনে প্রচুর বাংলাদেশিী শ্রমিক নিয়োগের সম্ভাবনা দেখা দিয়েছে। এসব অর্থনৈতিক জোনে অধিক বাংলাদেশি শ্রমিক নিয়োগের অনুরোধ জানিয়েছে বিএমইটি কর্তৃপক্ষ।
গতকাল সোমবার দুপুরে কাকরাইলস্থ বিএমইটির সভাকক্ষে জর্ডানের সফররত পাঁচ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের সাথে দ্বি-পাক্ষিক বৈঠকে বিএমইটির মহাপরিচালক মো. সেলিম রেজা এ বিষয়টি নিশ্চিত করেছেন। প্রতিনিধি দলে নির্মাণাধীন অর্থনৈতিক জোনে বাংলাদেশী দক্ষ শ্রমিক নিয়োগের আশ্বাস দেন।
বৈঠকে সফররত প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন, জর্ডানের শ্রম মন্ত্রণালয়ের ডোমেস্টিক ওয়ার্কার্স ডিপার্টমেন্টের পরিচালক ড.হায়েল আল-জাবিন। অন্যান্য সদস্যরা হচ্ছে, জর্ডানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিচালক ড.খালেদ ওক্কা, জর্ডান রিক্রুটিং এজেন্টস এসোসিয়েশন (রা)-এর ভাইস প্রেসিডেন্ট তারিক আল-নোতি, রা-এর কোষাধ্যক্ষ রসিম খলিল মোহাম্মদ হুরানী ও রা-এর সাবেক প্রেসিডেন্ট ও নির্বাহী সদস্য আহমদ আল-ফাওরী। বাংলাদেশের পক্ষে আরো উপস্থিত ছিলেন, বিএমইটির এডিজি শেখ মো. রফিকুল ইসলাম, বায়রার মহাপরিচালক শামীম আহমেদ চৌধুরী নোমান,জর্ডানস্থ বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মোহাম্মদ মনিরুজ্জামান, বিএমইটির পরিচালক ড.নূরুল ইসলাম,পরিচালক আতিকুল ইসলাম ।
প্রতিনিধি দলের নেতৃবৃন্দ বলেন, ভ্রাতৃ-প্রতীম জর্ডান-বাংলাদেশের সাথে সুসর্ম্পক দীর্ঘ দিনের। জর্ডানের কর্মরত বাংলাদেশী শ্রমিকদের কর্মদক্ষতা নিয়ে ভূয়সী প্রশংসা করেন। তারা জর্ডানের কর্মরত অবস্থায় বাংলাদেশীরা যাতে অন্য কোম্পানীতে পালিয়ে না যায় তা নিশ্চিত করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি অনুরোাধ জানান। বিএমইটির মহাপরিচালক সেলিম রেজা বাংলাদেশী শ্রমিকদের বেতন-ভাতা বৃদ্ধির অনুরোধ জানালে দক্ষ কর্মীদের বেতন বাড়ানোর প্রতিশ্রুতি দেয়া হয়। সফররত প্রতিনিধি দল ২০১২ সনের ২৬ এপ্রিলে জর্ডান-বাংলাদেশ সমঝোতা স্মারক পুন:সংশোধনের জন্য বাংলাদেশী প্রতিনিধি দলকে জর্ডান সফরের আমন্ত্রণ জানান।
বায়রার সাথে বৈঠক আজ
জর্ডানের সফররত প্রতিনিধি দল আজ মঙ্গলবার ইস্কাটন রোডস্থ বায়রা কার্যালয়ে বায়রা নেতৃবৃন্দের সাথে এক বৈঠকে মিলিত হবেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২২ জানুয়ারি, ২০১৯, ৯:৩৭ এএম says : 0
    বাংলাদেশের জন্যে এটা খুবই একটা সুসংবাদ তবে আমাদের দেশের বায়রা সংগঠনের সদস্য (আমরা যাদেরকে বলে থাকি আদম বেপারী) যদি সততার সাথে তাদের দায়িত্ব পালন করে তাহলে আমাদের বিশ্বাস এই জর্ডানে বাংলাদেশী শ্রমিকেরা ভাল ভাবেই কাজ করে যেতে পারবেন এবং দেশের জন্যে মূল্যবান ডলার আনতে পারবেন। এতে করে দেশ তড়তড় করে একের পর এক ধাপ পার করে কাঙ্ক্ষিত যায়গায় পৌছে যাবে এটাই সত্য। আল্লাহ্‌ বাংলাদেশকে সেই বাংলাদেশ বানিয়ে দিন যে বাংলাদেশ আপনি ’৭১ অনুমোদন দিয়েছিলেন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জর্ডান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ