Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৪ ফাল্গুন ১৪২৫, ১০ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

কক্সবাজার শহরে টমটম ধর্মঘটে জনভোগান্তি

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১০:৪৭ এএম

কক্সবাজার শহরে পূর্ব কোন ঘোষণা ছাড়াই হঠাৎ টমটম চালানো বন্ধ রাখায় সাধারণ মানুষ দুর্ভোগের শিকার হচ্ছেন। এতে কর্মমুখি মানুষ
হেঁটে কর্মে চলছে কর্মস্থলে। স্কুল-মাদরাসাগামী শিক্ষার্থীদের পড়তে
হয়েছে ভোগান্তিতে। এই সুযোগে অতিরিক্ত ভাড়া নিচ্ছে সিএনজি ও রিক্সাওয়ালারা।

জানা গেছে, ২ শিফটে টমটম চালানের বিষয়ে কক্সবাজার পৌরসভার সিদ্ধান্তের বিরুদ্ধে ১ দিনের কর্মবিরতি শুরু করেছে টমটম মালিক, চালক ও শ্রমিকরা।
মঙ্গলবার ভোর ৬টা থেকে তাদের কর্মসূচি শুরু হয়েছে। দাবীর পক্ষে বিক্ষোভ মিছিল, সমাবেশ, শেষে জেলা প্রশাসককে স্মারকলিপি দেবে টমটম মালিক ও চালকরা।

শ্রমিকরা জানান, কক্সবাজার পৌরসভা কর্তৃপক্ষ ২ শিফটে টমটম চালানোর যে সিদ্ধান্ত দিয়েছে তাতে মালিক-চালকরা ক্ষতিগ্রস্ত হবে। শিফটিং-এ গাড়ির ভাড়াও উঠবেনা। অনেক শ্রমিক বেকার হয়ে যাবে এমন কথাও জানান তারা।

আগামী জুন মাস পর্যন্ত টমটম লাইসেন্স নবায়নের সময় থাকার পরও পথ থেকে আটক করা হচ্ছে। নাম্বারপ্লেট খুলে নিয়ে যাচ্ছে পৌর কর্তৃপক্ষ। এই সুযোগে ট্রাফিক পুলিশ তাদের হয়রানী করছে।

পৌরসভার মাধ্যমে টমটমে রং করা সঠিক হচ্ছেনা। তাতে গাড়ি নষ্ট হয়ে যাচ্ছে। প্রয়োজনে নিজেরাই রং করিয়ে নেবে বলে জানান কয়েকজন শ্রমিক নেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ