Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

ডিএনসিসি ভোটের বিষয়ে সিদ্ধান্ত বিকেলে : সিইসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১২:৪৩ পিএম

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন ও ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির সঙ্গে যুক্ত হওয়া ৩৬টি ওয়ার্ডে সাধারণ নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত আজ বুধবার বিকেলে নেয়া হবে ।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে ইটিআই ভবনে নবনিয়োগকৃত ও পদোন্নতিপ্রাপ্ত কর্মচারীদের ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধনকালে এ কথা বলেন তিনি। এসময় ইসি সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

সিইসি বলেন, সারা বছর বিভিন্ন নির্বাচন থাকে। আজকে বিকেলে কমিশন সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ও ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির সাথে যুক্ত হওয়া নতুন ওয়ার্ডে নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত হবে।

কর্মচারীদের উদ্দেশে সিইসি বলেন, নিজেদের কর্মদক্ষতা বাড়ানোর জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষণের মাধ্যমে নিজের জ্ঞানকে প্রসারিত করা যায়। যারা রাজনীতি করেন তাদের কাছে যেতে হবে। তাদের আপনাদের কর্ম পরিধিও বোঝাতে হবে। আপনাদের মাধ্যমে দেশের সরকার প্রতিষ্ঠিত হয়। প্রত্যেকটা অনুশীলন শিক্ষণীয়। যত বেশি জানার চেষ্টা করবেন, ততবেশি ক্ষেত্র প্রসারিত হবে।

তিনি বলেন, গত কয়েকদিন আগে একটি বড় নির্বাচন গেলে। সেখানে আপনাদের কিছু বাস্তব অভিজ্ঞতা হয়েছে। সেখানে কাজ করতে গিয়ে আপনাদের যেসব বিষয়ে ঘাটতি আছে বলে মনে হয়েছে সেগুলো এই প্রশিক্ষণ থেকে জানার চেষ্টা করবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ