Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

মীরসরাইয়ে সন্তানের পিতৃপরিচয় চায় জন্মদাত্রী

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ২:৩৮ পিএম

মীরসরাইয়ে এক যুবতী সন্তান জন্মদানের পর তার পিতৃ পরিচয়ের দাবীতে প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছে। সম্প্রতি এই বিষয়ে জোরারগঞ্জ থানায় লিখিত অভিযোগের পর গতকাল (সোমবার) স্থানীয় সাংবাদিকদের দারস্থ হন ভুক্তভোগি।
এদিকে মা সাথী রাণী দেবী (২১) দাবী করেন, গত বছরের ১০ ফেব্রুয়ারি থেকে বিভিন্ন সময়ে বিয়ের প্রলোভন দেখিয়ে একই এলাকার দুই সন্তানের জনক জুটন নাথ (৩৫) বিভিন্ন স্থানে শারিরীক সম্পর্কে মিলিত হতো। একপর্যায়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়লে বিয়ের জন্য চাপ দিই। এ কথা জানাজানি হলে গ্রাম্য সালিশে জুটনকে তলব করা হয়। পরে অবস্থা বেগতিক দেখে জুটন গত ৩ মাস পূর্বে অজ্ঞাত স্থানে পালিয়ে যায়।
এদিকে গত ১১ জানুয়ারি রাতে মীরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশনের মাধ্যমে সাথী একটি কন্যা সন্তান প্রসব করেন। সাথীর দাবী এখন তার সন্তানের স্বীকৃতি দেয়া হোক।
সাথীর মা সবিতা রাণী দেবী বলেন, আমার মেয়েকে বিয়ের প্রলোভন দেখিয়ে মেলামেশা করতো এলাকার জুটন। এখন এ শিশুর দায়িত্ব নেবে কে ? তার পিতৃ পরিচয় কী? আমি এই মেয়েকে নিয়ে এখন কী করব। আমরা থানায় অভিযোগ করার পরও মূল আসামি জুটন নাথ ধরা ছোঁয়ার বাইরে রয়েছে।
ধর্ষণের অভিযোগে মেয়েটি বাদী হয়ে জোরারগঞ্জ থানায় দুর্গাপুর ইউনিয়নের রায়পুর গ্রামের মৃত সুধীর চন্দ্র নাথের পুত্র জুটন নাথ (৩৫) ও একই গ্রামের মৃত ব্রজেন্দ্র কুমার নাথের পুত্র নিপেন্দ্র নাথের নামে একটি অভিযোগ দায়ের করেছে।
এ ব্যাপারে জোরারগঞ্জ থানার জ্যেষ্ঠ উপপরিদর্শক (এসআই) আবেদ আলী বলেন, সাথী রাণীর একটি অভিযোগ আমরা পেয়েছি। আসামী জুটনকে আটক করার চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন