Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

কৃষ্ণ সাগরে দুটি জাহাজে অগ্নিকাণ্ডে ১৪ জন নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ৪:১৬ পিএম

দক্ষিণপূর্ব ইউরোপের কৃষ্ণ সাগরে তানজানিয়ার মালবাহী দুইটি জাহাজে অগ্নিকাণ্ডের ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত ১৪ জন। তবে সেখান থেকে জীবিত উদ্ধার করা গেছে জাহাজের কমপক্ষে ১১ নাবিককে। সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় সাগরটির কেরচ প্রণালির কাছে জাহাজ দুটিতে এ অগ্নিকাণ্ড ঘটে। উদ্ধার কর্মকর্তাদের বরাতে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা টিএএসএস।
প্রতিবেদনে বলা হয়, জাহাজ দুটিতে ভারতীয় এবং তুর্কি নাগরিকসহ অন্তত ৩১ জন আরোহী ছিলেন। রুশ সামুদ্রিক সংস্থার মুখপাত্র অ্যালেক্সি ক্র্যাভচেনকো বলেন, ‘এক জাহাজ থেকে অপর জাহাজে জ্বালানি তেল স্থানান্তরের সময় এই জাহাজ দুইটিতে আগুন ধরে যায়।’ তিনি আরও বলছেন, ‘এ ঘটনায় প্রাণ বাঁচাতে তাৎক্ষণিক জাহাজগুলোতে থাকা সদস্যরা পানিতে লাফিয়ে পড়েন। মূলত এদের মধ্যেই ঘটনাস্থলে ১১ জনের মৃত্যু হয়।’
অপরদিকে উদ্ধার কর্মকর্তারা জানায়, জাহাজগুলো থেকে পানিতে লাফিয়ে পড়াদের মধ্যে বেশিরভাগকেই উদ্ধার করা হয়েছে। বাকি নিখোঁজদের উদ্ধারে সন্ধান শেষ পর্যন্ত চালিয়ে যাওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

১৮ জুন, ২০১৯

আরও
আরও পড়ুন