Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৮ রমজান ১৪৪০ হিজরী।

মিরপুরে গেইল-ভিলিয়ার্স-হেলস শো রোমাঞ্চ জিতল রংপুর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ৫:৩২ পিএম

৬ ম্যাচে ২৩ রান! নামের প্রতি সুবিচার করতে পারেন নি- এই কালিমা নিয়েই আজ মাঠে নেমেছিলেন ক্রিস গেইল। দায়িত্বশীল ব্যাটিংয়ে রেখেছেন অবদান। তার সঙ্গে ব্যাট হাতে জ্বলে উঠলেন অ্যালেক্স হেলস, রানের গতি ধরে রাখলেন এবি ডি ভিলিয়ার্স। টপ অর্ডারের দৃঢ়তায় রোমাঞ্চকর লড়াইয়ে খুলনা টাইটানসকে হারালো রংপুর রাইডার্স। বিপিএলে মঙ্গলবারের প্রথম ম্যাচে ৬ উইকেটে জিতেছে মাশরাফি বিন মুর্তজার দল। ১৮২ রানের লক্ষ্য তিন বল বাকি থাকতে পেরিয়ে যায় গত আসরের চ্যাম্পিয়নরা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি খুলনার। ২৯ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে ফেলে তারা। তৃতীয় উইকেটে শান্তর সঙ্গে ৪৯ রানের জুটি গড়ে ফিরেন টেইলর। চতুর্থ উইকেটে শান্তর সঙ্গে ৫৬ রানের জুটি গড়ে বিদায় নেন মাহমুদউল্লাহ। পরপর দুই বলে এই দুই ব্যাটসম্যানকে বিদায় করে খুলনাকে চাপে ফেলে দেন ফরহাদ রেজা। সেখান থেকে দলকে ১৮১ পর্যন্ত নিয়ে যান ভিসা।

৩৫ বলে তিন ছক্কা আর দুই চারে ৪৮ রান করেন বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান শান্ত। দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ভিসা ১৫ বলে তিন চার ও দুই ছক্কায় করেন অপরাজিত ৩৫ রান। ৩২ রানে ৪ উইকেট নেন পেস বোলিং অলরাউন্ডার রেজা। আঁটসাঁট বোলিংয়ে ১৭ রানে এক উইকেট নেন মাশরাফি।

রান তাড়ায় উড়ন্ত সূচনা এনে দেন হেলস। ইংলিশ ওপেনার ২৯ বলে ফিরেন ৫৫ রান করে। তিনে নেমে ২৫ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস খেলেন ডি ভিলিয়ার্স। ৪০ বলে ৫৫ রান করেন গেইল। শেষ ওভার রোমাঞ্চে ইয়াসির শাহকে ছক্কা হাঁকিয়ে দলকে দারুণ এক জয় এনে দেন রাইলি রুশো। তিন বল খেলা এই অলরাউন্ডার অপরাজিত ছিলেন ১০ রান নিয়ে।

সংক্ষিপ্ত স্কোর :

খুলনা টাইটান্স : ২০ ওভারে ১৮১/৬ (আল আমিন ৪, জুনায়েদ ১৩, টেইলর ৩২, শান্ত ৪৮, মাহমুদউল্লাহ ২৯, ভিসা ৩৫*, আরিফুল ৬, ইয়াসির ৫*; মাশরাফি ৪-০-১৭-১, সোহাগ ২-০-৩০-০, রেজা ৪-০-৩২-৪, শফিউল ৪-০-৪০-০, অপু ৪-০-৩৭-০, গেইল ২-০-২৩-১)

রংপুর রাইডার্স : ১৯.৩ ওভারে ১৮৩/৪ (গেইল ৫৫, হেলস ৫৫, ডি ভিলিয়ার্স ৪১, মিঠুন ১৫, রুশো ১০*, নাহিদুল ১*; শুভাশিস ৪-০-৩০-০, জুনাইদ ৪-০-৩৭-১, ভিসা ৪-০-৩১-১, তাইজুল ১-০-১০-০, ইয়াসির ৩.৩-০-৪৭-২, মাহমুদউল্লাহ ৩-০-২৮-১)

ফল : রংপুর রাইডার্স ৬ উইকেটে জয়ী।

ম্যাচসেরা : ফরহাদ রেজা (রংপুর রাইডার্স)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

৭ ফেব্রুয়ারি, ২০১৯
৫ ফেব্রুয়ারি, ২০১৯
৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ