Inqilab Logo

ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

ওসমানীনগরে অপহৃত ১১ শ্রমিক উদ্ধার ২ জন আটক

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ৭:০৪ পিএম

সিলেটের ওসমানীনগরে কথিত এনাম পীরের ব্রিক ফিল্ড থেকে অপহরণকারী চক্রের ২ সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় অপহৃত ১১ ভিকটিমকেও উদ্ধার করা হয়।
সোমবার (২১ জানুয়ারি) রাত ১১ টার দিকে সিনিয়র এএসপি পিযুষ চন্দ্র দাসের নেতৃত্বে র‌্যাব-৯ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাজপুর এলাকাস্থ এনাম পীরের মালিকানাধীন মেসার্স হক ব্রিক ফিল্ডে জিম্মি অবস্থা থেকে তাদের উদ্ধার করা হয়। এসময় অপহরণকারী চক্রের ২ সদস্যকেও আটক করে র‌্যাব।
আটক দুজন হলো, চুনারুঘাট উপজেলাধীন শাটিয়াজুড়ি গ্রামের (বর্তমানে মেসার্স হক ব্রিক ফিল্ড) মো. ইসহাক মিয়ার ছেলে মো. আরজু মিয়া (৩২) ও ওসমানীনগর উপজেলাধীন পূর্ব রুকনপুর গ্রামের মৃত জাহিদ উল্লাহর ছেলে জয়নাল মিয়া (৫৫)। তবে ঘটনার মূল হোতা মেসার্স হক ব্রিক ফিল্ডের মালিক এনাম পীরকে আটক করতে পারেনি র‌্যাব।
র‌্যাবের অভিযানে জিম্মিদশা থেকে উদ্ধার হওয়া ১১ জন হচ্ছেন, বাবুল মিয়া (২৮), মো. আক্তার হোসেন (২৭), মো. আবুল কালাম (২৯), আব্দুর রউফ (২৮), মো. আব্দুল হামিদ (৪২), মহররম আলী (১৮), আব্দুল হান্নান (৪০), মো. দেলোয়ার হোসেন (১২), সেলিম মিয়া (১৩), রমজান আলী (৬২), মো. রমজান আলী (৫৬)।
এ ব্যাপারে র‌্যাব-৯ এর সিনিয়র এএসপি পিযুষ চন্দ্র দাস জানান, ১১ জন শ্রমিক (ভিকটিম) গত ৩ মাস আগে থেকে উক্ত ব্রিক্স ফিল্ডে কাজ করে। কিন্তু কাজের পারিশ্রমিক না দিয়ে ব্রিক্স ফিল্ডের মালিক এনাম পীরসহ সংশ্লিষ্টরা শ্রমিকদেরকে বর্বোরচিত কায়দায় রুমে জোরপূর্বকভাবে আটক রেখে অমানুষিক অত্যাচার করে এবং ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে।
তিনি জানান, এ ঘটনায় আটক দুজনকে ওসমানীনগর থানার হস্তান্তর করেছে র‌্যাব-৯ এবং আটক দুজন ও এনাম পীরসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ