Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০৮ ফাল্গুন ১৪২৫, ১৪ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

সিলেট ওসমানী হাসপাতালের সেই দাপুটে নার্স রেখা বণিক বদলি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ৮:৩০ পিএম

অবশেষে বদলি করা হলেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বিতর্কিত দাপুটে সিনিয়র স্টাফ নার্স রেখা রানী বণিক। মঙ্গলবার (২২ জানুয়ারী) নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক তন্দ্রা শিকদার স্বাক্ষরিত এক অফিস আদেশে বদলি করা হয় তাকে।
রেখা বণিককে ওসমানী হাসপাতাল থেকে মৌলভীবাবাজারে ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে সিনিয়র স্টাফ নার্স হিসেবে বদলি করা হয়েছে। অফিস আদেশ প্রাপ্তির ৩ কর্মদিবসের মধ্যে ছাড়পত্র গ্রহণ করতে বলা হয়েছে রেখা বণিককে। অন্যথায় ৪র্থ দিন তিনি সরাসরি অব্যাহতি নিয়েছেন বলে গণ্য করা হবে।
অভিযোগ রয়েছে, রেখা রানী বণিক দীর্ঘদিন ধরে ওসমানী হাসপাতালে থেকে নিজস্ব সিন্ডিকেট গড়ে তুলেন। তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, অন্যান্য নার্সদের সাথে দুর্ব্যবহার, রোগী ও তাদের আত্মীয়স্বজনদের সাথে খারাপ আচরণ, নিয়মনীতি লঙ্ঘন করাসহ অসংখ্য অভিযোগ ছিল। বিভিন্ন সময় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তার বিরুদ্ধে অভিযোগ করেন অনেকে। নিজের বদলি ঠেকাতে তিনি নানা কৌশলের আশ্রয় নিতেন বলেও অভিযোগ আছে। তবে অগুনতি অভিযোগের পর অবশেষে তাকে বদলি করা হলো। এহেন পাহাড়সম অভিযোগের পর এ বদলি আদেশে গোটা হাসপাতালের নিরীহ কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে স্বস্তি দেখা দিয়েছে।



 

Show all comments
  • Mr.muckta ২৩ জানুয়ারি, ২০১৯, ১২:৩৬ এএম says : 0
    ঐ নার্সকে অনেক আগেই বরখাস্ত করা দরকার ছিল।সে কোন সেবিকা নয়,এক ধরনের ব্যবসায়ী বলা যায়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওসমানী হাসপাতাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ