Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৬ ফাল্গুন ১৪২৫, ১২ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

সিলেটে কানাইঘাটে বিজিবি’র দুই মামলায় আসামি শতাধিক

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ৮:৩২ পিএম

সিলেটে ভারতীয় চোরাই মালামাল উদ্ধারকালে বিজিবি-চোরাকারবারিদের গোলাগুলি ও কিশোর নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী সুরাইঘাট সীমান্ত ফাঁড়ির কমান্ডার সুবেদার সুরত আলী বাদী হয়ে মামলা দু’টি দায়ের করেন।
নিহত কিশোর সিরাজ আহমদ কানাইঘাট উপজেলার সনাতনপুঞ্জি গ্রামের আবদুল মুতলিবের ছেলে। বিজিবি-১৯ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. মেজবা উদ্দিন রায়হান জানান, সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগ এনে দায়ের করা মামলায় ৮ জনের নামোল্লেখ করে অজ্ঞাত প্রায় ১০০ জনকে আসামি করা হয়েছে। এছাড়া ভারতীয় চোরাই ২১ কার্টন সিগারেট উদ্ধারের ঘটনায়ও আরেকটি মামলা হয়েছে। চোরাকারবারিদের সঙ্গে বিজিবি’র গোলাগুলি প্রসঙ্গে তিনি বলেন, ‘চোরাকারিবারিদের হামলায় এদিন বিজিবির চার সদস্যও আহত হয়েছেন। এদের তিনজনকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এবং একজন স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। রাতে গোলাগুলি চলাকালে কিশোর সিরাজ কার গুলিতে নিহত হয়েছে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।’ কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদ বলেন, ‘চোরাই পণ্য আটকে বাধা প্রদান এবং গোলাগুলিতে কিশোর নিহতের ঘটনায় বিজিবির সুবেদার সুরত আলী বাদি হয়ে দুটি মামলা করেছেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ