Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

শেষ আটে জাপান-অস্ট্রেলিয়া-আমিরাত

এশিয়া কাপ ফুটবল

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

এএফসি এশিয়া কাপ ফুটবলের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে জাপান, অস্ট্রেলিয়ার ও আয়োজক আরব আমিরাত। গেলপরশু রাতে শেষ ষোলোর ম্যাচে জাপান ১-০ গোলে হারিয়েছে সউদী আরবকে। উজবেকিস্তান অবশ্য কঠিন পরীক্ষা নিয়েছে অস্ট্রেলিয়ার। টাইব্রেকারে শেষ পর্যন্ত ৪-২ ব্যবধানে জিতে শেষ আট নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। লড়াই হয়েছে আরব আমিরাত ও কিরগিজস্তানের মধ্যেও। শেষ পর্যন্ত ১০৩ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে ৩-২ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়েছে আমিরাত।
শেষ চারে যাওয়ার লড়াইয়ে জাপানকে লড়তে হবে ভিয়েতনামের বিপক্ষে। স্বাগতিক আরব আমিরাত পেয়েছে শক্তিশালী অস্ট্রেলিয়াকে। এ ছাড়া চীন লড়বে ইরানের বিপক্ষে। গতকাল রাতেই শেষ ষোলোর ম্যাচে মাঠে নেমেছে দক্ষিণ কোরিয়া ও কাতার। দক্ষিণ কোরিয়ার প্রতিপক্ষ বাহরাইন। আর কাতারের প্রতিপক্ষ ইরাক। এখান থেকে উঠে আসা দুটি দল কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে।
২৪ জানুয়ারি হবে প্রথম দুটি কোয়ার্টার ফাইনাল। ২৫ জানুয়ারি হবে বাকি দুটি। ২৮ ও ২৯ জানুয়ারি হবে দুটি সেমিফাইনাল। ১ ফেব্রুয়ারি হবে এশিয়া কাপের ফাইনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন