Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জঙ্গি ধরতে র‌্যাবের অভিযান : গ্রেফতার ১

হলি আর্টিজান হামলা

চাঁপাইনবাবগঞ্জ জেলা ও শিবগঞ্জ উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের শিবনারায়নপুর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে র‌্যাবের সাড়ে চার ঘন্টার অভিযান শেষ হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ৮টায় রাজশাহী র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মাহবুবুল আলম এই অভিযানের সমাপ্ত ঘোষণা করেন।

সোমবার রাত সাড়ে তিনটা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত চলা সাড়ে চার ঘন্টাব্যাপী এই অভিযানে ওই গ্রামের ২০টি বাড়ি ঘিরে রেখে চিরুনী অভিযান চালানো হয়। কিন্তু র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা পালিয়ে যাওয়ায় জেএমবির শীর্ষ স্থানীয় কাউকেই গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে অভিযানের সময় মনিরুল ইসলাম (৩৫) নামের এক জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃত মনিরুল শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের শিবনারায়নপুর গ্রামের কফিল উদ্দিনের ছেলে।

র‌্যাব ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, গুলশানের হলি আর্টিজান রেস্তোরায় জঙ্গি হামলায় জড়িত জেএমবির এক বা একাধিক সদস্য শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের শিবনারায়নপুর গ্রামে আত্মগোপনে থেকে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছে এমন সংবাদের ভিত্তিতে সোমবার রাত সাড়ে ৩টার দিকে সেখানে অভিযান চালানো হয়। অভিযোনের শুরুতেই ওই গ্রামের ২০টি বাড়িতে চালানো হয় চিরুনী অভিযান।
অভিযানের সময় গ্রেফতারকৃত মনিরুল ইসলামের স্ত্রী শরিফা খাতুন বলেন, তার স্বামী কৃষি কাজ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলি আর্টিজান হামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ