Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

৩০ জানুয়ারি দেশব্যাপী কালো পতাকা বিক্ষোভ

নির্বাচন বাতিলের দাবি বাম গণতান্ত্রিক জোটের

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

আগামী ৩০ জানুয়ারি দেশব্যাপী কালো পতাকা নিয়ে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। গত ৩০ ডিসেম্বরে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনকে ভুয়া ভোটের ভুয়া নির্বাচন হয়েছে বলে অভিযোগ এনে এটি বাতিল করে দল নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচনের তারা দাবিতে এ কর্মসূচি পালন করবে।
গতকাল বাম গণতান্ত্রিক জোটের এক সভায় এ কর্মসূচি সিদ্ধান্ত নেয়া হয়। সভায় আন্দোলন অব্যাহত রাখতে সচেতন দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়েছে। সভায় এই দাবিতে আগামী ৩০ জানুয়রি দেশব্যাপী কালো পতাকা হাতে বিক্ষোভ মিছিলের কর্মসূচি নেওয়া হয়। আগামী ফেব্রুয়ারি ও মার্চ মাস জুড়ে জনগণের ভোটাধিকার নিশ্চিত করে ‘ভোট ও ভাতের’ অধিকার এর দাবিতে জেলায় জেলায় সভা সমাবেশ এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে গণতদন্ত কমিশন গঠন নিয়েও আলোচনা করা হয়। এছাড়া ২৮ জানুয়ারি গোলটেবিল বৈঠক করার সিদ্ধান্ত হয়।
সভায় ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে যার যার অবস্থান থেকে ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে সংগঠিত হয়ে তাদের দাবিতে রাজপথে আন্দোলন সংগঠিত করার আহ্বান জানানো হয়।
সিপিবি কার্যালয়ে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক, সিপিবি’র সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সিপিবি’র সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ (মার্কসবাদী)’র নেতা শুভ্রাংশু চক্রবর্তী, মানস নন্দী, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, আবদুস সাত্তার, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকী, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির নেতা মোমিনুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ