Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

অবশেষে ৩১ রোহিঙ্গাকে ফিরিয়ে নিল ভারত

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কাজিয়াতলী সীমান্ত শূন্য রেখার ভারতীয় সীমানায় গত ৪ দিন ধরে অবস্থানকারী ৩১ জন রোহিঙ্গাকে অবশেষে ফেরৎ নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। গতকাল মঙ্গলবার সকালে তাদের ভারতীয় সীমান্তের কাটাতারের ভিতরে নিয়ে গাড়িতে করে নিয়ে যায় বিএসএফ।

রোহিঙ্গাদের নিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন কাজিয়াতলী ক্যাম্পের কমান্ডার সুবেদার আবদুর রহমান। পরে শূন্যরেখার কাছে কর্তব্যপালনরত অতিরিক্ত বিজিবি সদস্যদের চৌকিও গুছিয়ে কাজিয়াতলী ক্যাম্পে নিয়ে আসে।
গত ৪দিন যাবৎ খোলা আকাশের নীচে প্রচন্ড শীতে দিন রাত অতিবাহিত করলে গত রোবরার ব্যাটালিয়ন পর্যায়ে বিজিবি-বিএসএফ দু’দফা বৈঠক হলেও সমস্যার সমাধান হয়নি। অবশেষে রোববার রাত ৮টায় রোহিঙ্গাদের ভারতের পক্ষ থেকে ২টি তাবু টানিয়ে দেয়া হয়। এ ছাড়া ভারতের পক্ষ থেকে তাদের খাবার সরবরাহ করা হয় বলে স্থানীয় অধিবাসী ও কাজিয়াতলী ক্যাম্পের বিজিবি সদস্যরা জানান।
গোপিনাথপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এস এম মান্নান জাহাঙ্গীর জানান, এ সকল রোহিঙ্গারা ভারতের বিভিন্ন রাজ্যে জাতিসংঘ পরিচালিত শরনার্থী শিবিরে অবস্থান করতো।
সীমান্ত দিয়ে বিএসএফের সহযোগিতায় কাটাতারের গেইট দিয়ে বাংলাদেশে পুশব্যাক করার চেষ্টা করা হয়। বিজিবি’র বাধার মুখে গত ৪দিন ধরে সেখানে অবস্থান নেয় তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ