Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সহিংসতার মামলায় জামিন

লক্ষীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর জামিন মঞ্জুর করেছেন লক্ষীপুর জেলা ও দায়রা জজ আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে এ্যানি আদালতে হাজির হলে বিচারক মো. শাহে নূর তার জামিন আবেদন মঞ্জুর করেন।
আদালত সুত্রে জানা যায়, গত ২৪ ডিসেম্বর সকালে লক্ষীপুর সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের শান্তিরহাট বাজারে লক্ষীপুর-৩ (সদর) আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির নির্বাচনী গণসংযোগকালে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষ বাধে। ওই সময় দুই পুলিশ সদস্যসহ বিএনপির ২৫জন ও আওয়ামী লীগের ৬জন আহত হন।
এ ঘটনায় ২৫ ডিসেম্বর রাতে সদর উপজেলার কুশাখালী ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা নুরুল আমিন বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলায় কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও তার ভাই হ্যাপী চৌধুরীসহ বিএনপি, যুবদল-ছাত্রদল ও অঙ্গসংগঠনের ১৪৬ নেতাকর্মীসহ বিএনপির অজ্ঞাত আরো ২০০ নেতাকর্মীকে আসামি করা হয়।
২৬ ডিসেম্বর উচ্চ আদালত ৪ সপ্তাহের জন্য এ্যানির জামিন মঞ্জুর করে জেলা ও দায়রা জজ আদালতে হাজির হতে বলেন। মঙ্গলবার এ্যানি ও তার ভাই হ্যাপী আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে উভয় পক্ষের শুনানী শেষে আদালত জামিন মঞ্জুর করেন। আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সৈয়দ শামছুল আলম ও অ্যাডভোকেট হাসিবুর রহমান। বাদী পক্ষের আইনজীবী ছিলেন লক্ষীপুর জজ কোর্টের পিপি অ্যাডভোকেট জসীম উদ্দিন, অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ