Inqilab Logo

ঢাকা, রোববার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫ ফাল্গুন ১৪২৫, ১১ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

প্রেসিডেন্টের কোটায় সচিব হলেন কামরুন নাহার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বিসিএস (তথ্য সাধারণ) ক্যাডারের কর্মকর্তা প্রধান তথ্য অফিসার (পিআইও) কামরুন নাহারকে প্রেসিডেন্টের ১০ শতাংশ কোটায় সচিব হিসেবে নিয়োগ করেছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয় গতকাল মঙ্গলবার এক আদেশে কামরুন নাহারকে প্রেষণে সচিব নিয়োগপূর্বক মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে পদায়ন করে আদেশ জারি করেছে। আদেশে বলা হয়েছে, অবসরোত্তর ছুটি (পিআরএল) শুরুর আগে তিনি তার ক্যাডারের নিজ পদে প্রত্যাবর্তন করবেন। ২০২০ সালের ২৯ নভেম্বর কামরুন নাহারের পিআরএলে যাওয়ার কথা রয়েছে।
তথ্য ক্যাডারের ১৯৮৪-ব্যাচের কর্মকর্তা কামরুন নাহার তথ্য অধিদফতরের প্রধান ছাড়াও এর আগে গণযোগাযোগ অধিদপ্তর, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ’র মহাপরিচালক এবং বাংলাদেশ ফিল্ম সেন্সরবোর্ড’র ভাইস চেয়ারম্যানসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন বলে জানায় তথ্য মন্ত্রণালয়।
ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগরে ১৯৬১ সালের ৩০ নভেম্বর জন্মগ্রহণ করেন কামরুন নাহার। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণে অনার্স ও মাস্টার্স ডিগ্রি ছাড়াও তিনি সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্স করেছিলেন। তার স্বামী খন্দকার আনোয়ারুল ইসলাম সেতু বিভাগের সিনিয়র সচিব হিসেবে কর্মরত।
অন্যদিকে গত সোমবার পৃথক আদেশে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শারমীন বেনুকে সরকারের সচিব পদে পদোন্নতি প্রদানপূর্বক জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সচিব) করা হয়েছে। তবে গতকাল পর্যন্ত তাকে কোন মন্ত্রণালয় বা বিভাগে পদায়ন করা হয়নি।



 

Show all comments
  • আসলাম ২৩ জানুয়ারি, ২০১৯, ৩:১৬ এএম says : 0
    কামরুন নাহারকে অভিনন্দন
    Total Reply(0) Reply
  • কাওসার আহমেদ ২৩ জানুয়ারি, ২০১৯, ৩:১৭ এএম says : 0
    আশা ন্যায় ও নিষ্ঠার সাথে নিজ দায়িত্ব পালন করবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সচিব

১৩ ফেব্রুয়ারি, ২০১৯
২১ জানুয়ারি, ২০১৯
৯ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ