Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচনে পরাজিত গণতন্ত্রের চেতনা

ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনে বিএনপি পরাজিত হয়নি, এটা আসলে আওয়ামী লীগের পরাজয়। এখানে পরাজিত হয়েছে মানুষের মুক্তি , মানুষের ‘৭১ সালে অর্জিত স্বাধীনতার চেতনা, মূল্যবোধ পরাজিত হয়েছে। এখানে পরাজিত হয়েছে সারা বাংলাদেশ। সব যেন এক রাতে ডাকাত এসে ডাকাতি করে নিয়ে গেছে। মানুষের সব শুভ চিন্তা ভাবনা চেতনাকে অকস্মাৎ কেড়ে নেয়া হয়েছে। কারণ রাষ্ট্র যদি শত্রুতে পরিণত হয়, রাষ্ট্র যদি নিপীড়ক হয়, রাষ্ট্র যদি ডাকাতি করে তখন সাধারণ মানুষ যারা নিরস্ত্র তারা কী করবেন? তাই আমি বারবার বলি ঐক্যফ্রন্ট পরাজিত হয়নি, পরাজিত হয়েছে মুক্তিযুদ্ধের চেতনা। ৩০ ডিসেম্বর ছিল বাংলাদেশের গণতন্ত্র হত্যা দিবস মন্তব্য করে মির্জা ফখরুল আরো বলেন, সারা দেশে ৯৮ হাজার মিথ্যা মামলায় ২৬ লাখ আসামী কেউ বাদ পরেনি। তাই দেশকে বাঁচাতে, গনতন্ত্রকে বাঁচাতে জেগে উঠতে হবে। বাংলাদেশের মানুষ ঘুরে দাঁড়াতে জানে। সংবিধান ও অধিকার ফিরিয়ে আনতে হবে।
মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ ও এই নির্বাচন কমিশনের অধীনে দেশে আর কোন সুষ্ঠু নির্বাচন হবে না। তারা জণগণের বিরুদ্ধে দাঁড়িয়েছে, জনগণের মতামতকে প্রাধান্য দেয় না। যারা ভোটের অধিকার-গণতন্ত্র লুট করেছে মা-বোনের ইজ্জত কেড়ে নিয়েছে, মিথ্যা মামলা দিয়ে ঘর ছাড়া করেছে তাদের ক্ষমা করা করা যাবে না। তাই এই নির্বাচন বাতিল করে নিরপেক্ষ নির্বাচন দেয়ার আহবান জানান মির্জা ফখরুল। জনগণের সরকার প্রতিষ্ঠা করতে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে এ সরকারকে বাধ্য করাও আহবান জানানো হয় নেতাকর্মীদের।
মির্জা ফখরুল স্থানীয় পৌর মিলনায়তনে জেলার নেতাকর্মীদের উদ্দেশ্যে গতকাল মঙ্গলবার দুপুরে নির্বাচনোত্তর এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বিএনপির ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে সভায় সহ-সভাপতি সুলতানুল ফেরদৌস নম্র চৌধুরী, যুগ্ম সম্পাদক পয়গাম আলীসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ