Inqilab Logo

ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

বোলারদের ম্যাচ কুমিল্লার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

আগের দিন চার উইকেট নিয়েও চিটাগং ভাইকিংসের বিপক্ষে দলকে জেতাতে পারেননি। এবার পারলেন না ৩ উইকেট নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১৫৩ রানে বেঁধেও। ব্যাটসম্যানদের ব্যর্থতায় গতকাল বিপিএলে নিজেদের অষ্টম ম্যাচে ৭ রানে হেরেছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। বোলারদের ম্যাচে শেষ হাসি হেসেছে কুমিল্লা।
মামুলি লক্ষ্যটা ঢাকা কঠিন করে তোলে ৫০ রানে ৪ উইকেট হারিয়ে। তবে সাকিব-রাসেলের ৬২ রানের জুটিয়ে ম্যাচে ভালোভাবেই ফেরে ঢাকা। ক্রিজে এসে বিশাল বিশাল সব ছক্কা হাঁকিয়ে বল আর রানের ব্যবধানটা কমিয়ে দিয়ে যান রাসেল। ২৪ বলে ৫ ছক্কা ও ২ চারে ৪৬ রান করে থিসারার বলে বাউন্ডারিতে ধরা পড়েন রাসেল। জয়ের জন্য তখন লাগে ৩৩ বলে ৪২ রান, হাতে ৫ উইকেট। সহজ হিসাবটা কঠিন হয়ে যায় থিসারা পেরেরার শিকার হয়ে ১৯ বলে ২০ রান করে সাকিবের বিদায় নেয়ায়। পরের ওভারে শুভাগত হোম ও নুরুল হাসানের উইকেট তুলে নিয়ে ঢাকার আশা আরো ধোয়াশায় পরিণত করেন ম্যাচসেরা হওয়া লঙ্কান অলরাউন্ডার। ৯ উইকেটে ১৪৬ রানে আটকে যায় ঢাকার ইনিংস। মাঝের সময়ে নিয়ন্ত্রিত বোলিংয়ে ৪ ওভারে মাত্র ১৮ রানে সাকিব ও রসুলির উইকেট নেন আফ্রিদি।
এর আগে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিায়ামে টস জিতে বল বেছে নেয়ার সিদ্ধান্তকে যথার্থ প্রমাণ করে ২৭ রানের মধ্যে এনামুল হক ও ইমরুল কায়েসের উইকেট তুলে নেয় ঢাকা। তবে তৃতীয় উইকেটে তামিম ইকবাল (২৯ বলে ৩৪) ও শামসুর রহমানের (৩৫ বলে ৪৮) ৫১ রানের জুটিতে ভালো ভিতই পেয়ে যায় কুমিল্লা। সেই ভিতের উপর দাঁড়িয়ে আফ্রিদি (৮ বলে ১৬), পেরেরা (১২ বলে ২৪) শুরু করেও ইনিংসটা লম্বা করতে পারেননি। শেষ দিকে লিয়াম ডসন ১৪ বলে করতে পারেন মাত্র ৬ রান, ৫ বলে ৫ করেন জিয়াউর। কুমিল্লার সংগ্রহটাও তাই স্বাস্থ্যবান হয়নি।
ভিন্নভাবে বলতে গেলে স্বাস্থ্যবান হতে দেননি সাকিব-রাসেল-রুবেলরা। সবচেয়ে বড় আঘাত হানেন সাকিব। তামিম, শামসুর ও আফ্রিদির উইকেট নিয়ে স্কোরবোর্ড ২ উইকেটে ৭৮ থেকে ৫ উইকেটে ১১২ করে দেন বাঁ-হাতি অলরাউন্ডার। ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা পেরেরা হন রান আউটের শিকার। রাসেল ও রুবেলের করা শেষ দুই ওভারে মাত্র ১১ রানে ৩ উইকেট হারায় কুমিল্লা। শেষ পর্যন্ত তাদের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ১৫৩। দুটি করে উইকেট নেন রাসেল ও রুবেল।
আট ম্যাচে ঢাকার এটি তৃতীয় পরাজয়। পয়েন্ট তালিকার শীর্ষেই আছে তারা। একই পরিসংখ্যান নিয়েও নেট রান রেটে পিছিয়ে তালিকার তিন নম্বরে কুমিল্লা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

৭ ফেব্রুয়ারি, ২০১৯
৫ ফেব্রুয়ারি, ২০১৯
৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন