Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাত জনের কারাদন্ড ও আড়াই লাখ টাকা জরিমানা

ডিএসসিসি’র ভেজালবিরোধী অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) পক্ষ থেকে খাদ্যে ভেজালবিরোধী অভিযানে ৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান এবং ২ লাখ ৪৬ হাজার টাকা জরিমানা আদায় করেছে ডিএসসিসির ভ্রাম্যমান আদালত। গতকাল মঙ্গলবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪টি অঞ্চলের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালিত হয়। ডিএসসিসি’র চলমান এ অভিযানে গত সাত দিনে মোট ৩৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে।
গতকাল ডিএসসিসির অঞ্চল-১ এর আওতাধীন ঢাকা মেডিকেল এবং শাহবাগ এলাকার কয়েকটি ফার্মেসি এবং হোটেলে অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান। এসময় মাহিম ফার্মেসির ব্যবস্থাপক মাহিম, সোনারগাঁও ফার্মেসির রাজন এবং হোটেল সিলভানা মোস্তফা কামাল প্রত্যেককে ৫ দিন করে কারাদন্ড দেয়া হয়। এছাড়া ডে নাইট ফার্মেসিকে ৫০ হাজার ইউনাইটেড ড্রাগকে ১০ হাজার এবং টিএস মেডিসিন কর্ণারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অঞ্চল-২ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানার নেতৃত্বে খিলগাঁও এলাকায় পরিচালিত অভিযানে ভোলা ভাই বিরিয়ানি হাউজের মালিক সোহেলকে ২ দিনের কারাদন্ড প্রদান এবং প্রিন্স হোটেলকে ১০ হাজার, ঢাকা বিরিয়ানি এবং কাবাব ঘরকে ১৫ হাজার, নিউ ঢাকা হোটেলকে ৫ হাজার, রাজ্জাক বিরিয়ানিকে ৫ হাজার এবং ফুটপাতে খাবার বিক্রেতা ৩ জনকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।
অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ানের নেতৃত্বে আগা সাদেক রোড এলাকায় পরিচালিত অভিযানে যমুনা বেকারি অ্যান্ড কনফেকশনারীর মালিক আব্দুস সালামকে ৫ দিনের কারাদন্ড প্রদান করা হয়। এছাড়া সিটি বেকারি অ্যান্ড কনফেকশনারীকে ৫০ হাজার, আনোয়ার ফুডকে ১০ হাজার এবং সরকার ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অঞ্চল-৫ এ আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা শামসুল হকের নেতৃত্বে পূর্ব ধোলাইরপাড় এলাকায় পরিচালিত অভিযানে মাই হোমিও হেলথ কেয়ার ফার্মেসির ব্যবস্থাপক মনিরুল ইসলাম এবং মিতালী হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের মালিক আজিজুর রহমানকে ৩ দিন করে কারাদন্ড প্রদান করা হয়। এছাড়াও পুবালী হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৫০ হাজার ক্যাফে অ্যান্ড জেনারের স্টোর কনফেকশনারিকে ২০ হাজার এবং ফেমাস হেয়ার কাটিং সেলুনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ