Inqilab Logo

ঢাকা, রোববার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫ ফাল্গুন ১৪২৫, ১১ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

শেখ হাসিনাই পৃথিবীর সেরা প্রধানমন্ত্রী

রাজবাড়ীতে সাংবাদিকদের পানিসম্পদ উপমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মন্তব্য করে পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, সারা পৃথিবীর মানুষের কাছে শেখ হাসিনা আজ উন্নয়নের নেত্রী, সততার নেত্রী হিসেবে পরিচিত। তিনি মাদার অফ হিউম্যানিটি। শেখ হাসিনা ক্ষমতায় থকলে বাংলাদেশ ভাল থাকে, দেশের মানুষ ভাল থাকে। তিনি পৃথিবীর সেরা প্রধানমন্ত্রী।
গতকাল দুপুরে রাজবাড়ী শহররক্ষা বাধ প্রকল্পের (ফেইজ-২) কাজের অগ্রগতি পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। শামীম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে স্বাধীন করে স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার। কিন্তু ঘাতকের দল তা করতে দেয়নি। পিতার স্বপ্ন বাস্তবায়নে দেশের হাল ধরেছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার মেধা, সততা, নিষ্ঠা, শ্রম ও যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে অনন্য মর্যাদায় আসীন।
এর আগে সকালে সড়ক পথে মানিগঞ্জের পাটুরিয়া ঘাটে এসে পৌঁছানোর পর সেখান থেকে স্পিডবোট দিয়ে রাজবাড়ীর উড়াকান্দা এলাকায় পৌঁছান উপমন্ত্রী। এরপর উড়াকান্দা এলাকা থেকে চর সিলিমপুর পর্যন্ত সাড়ে চার কিলোমিটার এলাকায় স্থায়ীভাবে শহর রক্ষা বাধ প্রকল্পটি পরিদর্শন করেন তিনি। ৩৮০ কোটি টাকা ব্যায়ে এই প্রকল্পের কাজ চলছে। এই প্রকল্পের আওতায় ৪.৭ কিলোমিটার নদী ড্রেজিংও করা হবে। এসময় মন্ত্রী কাজের গুণগত মান ঠিক রেখে দ্রুত কাজটি শেষ করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানকে নির্দেশ দেন। এছাড়া আগামী বর্ষার আাগেই নদী ভাঙ্গনরোধে সর্বোচ্চ ব্যবস্থা নেয়ারও নির্দেশনা দেন তিনি।
প্রকল্প পরিদর্শনকালে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, রাজবাড়ী জেলা প্রশাসক মো. শওকত আলী, অতিরিক্ত পুলিশ সুপার মো. রাকিব খানসহ পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে সেখানে এক সমন্নয় সভায় যোগ দেন পানিসম্পদ উপমন্ত্রী।



 

Show all comments
  • Faysal Mahmud ২৩ জানুয়ারি, ২০১৯, ৩:৪৯ এএম says : 1
    It's your opinion, but i can't agree with you
    Total Reply(0) Reply
  • Rumi ২৩ জানুয়ারি, ২০১৯, ৫:৩৮ এএম says : 0
    ....... ......... koi ke?
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ২৩ জানুয়ারি, ২০১৯, ৮:৩৪ এএম says : 0
    পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পৃথিবীর সেরা প্রধানমন্ত্রী বলেছেন, আমি ওনার সাথে একমত পোষন করি। ’৯৬ সালে নেত্রী হাসিনা ক্ষমতায় আসার আগে বাংলাদেশকে পৃথিবী চিনতো একটি দুর্ভিক্ষের দেশ, তলাবিহীন ঝুড়ি (যারা বিদেশী ভিক্ষা পেয়ে প্রথমেই শাসকেরা পেট ভরে নেন এবং তারপর অন্য কাজ করেন, সেজন্য তলাবিহীন ঝুড়ি বলা হয়েছে), যাদের বাজেট ভিক্ষার উপর নির্ভরশীল। কিন্তু নেত্রী হাসিনা ক্ষমতায় আসার পর দাতা দেশের অন্যায় শর্ত না মানাতে বেশীর ভাগ ভিক্ষা বন্ধ করে দেয়ার পরও তিনি নিজস্ব তহবিল থেকে দেশেকে সঠিক ভাবে চালিয়ে নিয়ে দেশকে তলাবিহীন ঝুড়ি থেকে শক্ত ঝুড়ি হিসাবে সুপ্রতিষ্ঠিত করতে সক্ষম হয়। তারপর দেশ থেকে মঙ্গা (দুর্ভিক্ষ) দূর করার জন্যে বিভিন্ন পদক্ষেপ নেন যেমন বয়স্কদের ভাতা, মুক্তিযোদ্ধাদেরকে ভাতা যুবকদেরকে সহজ শর্তে ঋন দেয়া কিন্তু দুঃখজনক হলেও সত্য তার প্রকল্প সমূহ পরবর্তী বিএনপি জামাত সরকার বন্ধ করে দেয় এবং বিশৃঙ্খলতার সৃষ্টি করে। এরপর আবার নেত্রী হাসিনা ক্ষমতায় এসে দেশকে আমূল পরিবর্তন করে যার ফল আমরা দেশে বিদেশে বসে ভোগ করছি। কাজেই আমরা যদি সততা রক্ষা করে বিচার করি তাহলে নেত্রী হাসিনা শুধু বাংলাদেশেই নয় সারা বিশ্বে একজন সুপ্রতিষ্ঠিত সেরা প্রধানমন্ত্রী। আমরা আল্লাহ্‌র দরবারে দোয়া করি তিনি যেন নেত্রী হাসিনাকে দীর্ঘায়ু ও সুসাস্থ দান করেন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ