Inqilab Logo

ঢাকা, রোববার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫ ফাল্গুন ১৪২৫, ১১ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

কাস্টমসে মইনুল খানসহ ৬ জনকে বদলি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ড. মইনুল খানসহ কাস্টমসের ছয় কমিশনারের দপ্তর বদলি করে এক প্রজ্ঞাপন জারি করেছে জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআর। এক বছর আগে মইনুল খানকে শুল্ক গোয়েন্দার মহাপরিচালক (জিজি) থেকে বদলি করে শুল্ক ম‚ল্যায়ন ও অভ্যন্তরীণ নিরীক্ষা কমিশনারেটের কমিশনার করা হয়েছিল। গত রোববার তাকে সেই পদ থেকে সরিয়ে ঢাকা পশ্চিমের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার করা হয়েছে।
২০১৮ সালের ২৫ ফেব্রæয়ারি মইনুল খানকে শুল্ক গোয়েন্দার মহাপরিচালক থেকে বদলি করে শুল্ক মূল্যায়ন ও অভ্যন্তরীণ নিরীক্ষা কমিশনারেটের কমিশনার করা হয়েছিল। শুল্ক গোয়েন্দার ডিজি থাকা অবস্থায় বেশ আলোচিত ছিলেন মইনুল খান। শুল্ক ফাঁকি দিয়ে একটি গাড়ি চালানোর অভিযোগে বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসেরের সেই গাড়ি জব্দ এবং তাকে ডেকে জিঙ্গাসাবাদ, বিমানবন্দরে একের পর সোনা আটকসহ নানা কারণে আলোচিত ছিলেন মইনুল খান। বদলি নিয়ে ফেইসবুকে মইনুল খান লিখেছেন, আজ আমাকে বদলি করা হলো; নতুন কর্মস্থল ঢাকা পশ্চিম ভ্যাট।
প্রজ্ঞাপন অনুযায়ী, অন্য পাঁচ জনের মধ্যে ঢাকার কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইবুনালের সদস্য (কমিশনার) মুজিবুর রহমানকে রাজশাহীর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার করা হয়েছে।
ঢাকা পশ্চিমের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার এস এম হুমায়ুন কবিরকে ঢাকার কাস্টমস বন্ড কমিশনারেটের কমিশনার করা হয়েছে।
এছাড়া ঢাকার শুল্ক ম‚ল্যায়ন ও অভ্যন্তরীণ নিরীক্ষা কমিশনারেটের কমিশনার করা হয়েছে চট্টগ্রাম কাস্টমস হাউজের কমিশনার এ কে এম নুরুজ্জামানকে।
চট্টগ্রাম দক্ষিণ কাস্টমস হাউজের কমিশনার করা হয়েছে ঢাকা দক্ষিণের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোস্তাফিজুর রহমানকে। ঢাকা দক্ষিণের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার হয়েছেন মোয়াজ্জেম হোসেন। তিনি রাজশাহীর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাস্টমস

২৬ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ