Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৪ ফাল্গুন ১৪২৫, ১০ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

পাকিস্তানে ৪ জনকে হত্যার দায়ে ৬ পুলিশ বরখাস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ৩:৪৩ পিএম

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে একই পরিবারে তিনজনসহ মোট ৪ জনকে হত্যার অভিযোগে অন্তত ৬ পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করেছে প্রশাসন। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে লাহরের প্রাদেশিক আইনমন্ত্রী রাজা বাশারাত তাদের বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন। সেখানে তিনি বলেন, ‘পুলিশ সদস্যরা সন্ত্রাস-বিরোধী অভিযানের কথা বলে ক্ষমতার অপব্যবহার করেছেন।’ খবর আনাদোলু এজেন্সি।
প্রতিবেদনে বলা হয়, শনিবার (১৯ জানুয়ারি) লাহোর থেকে প্রায় ২শ’ কিলোমিটার দূরের জেলা সাহিওয়ালে সন্ত্রাস বিরোধী অভিযানের নামে পুলিশ কর্মকর্তাদের একটি দল চলতি গাড়ি থামিয়ে তল্লাশি করছিলেন। ঘটনার এক পর্যায় তারা আচমকাই যাত্রীদের ওপর গুলি ছুঁড়তে শুরু করেন। ঘটনায় নিহতদের মধ্যে একই পরিবারের ৩ জন ছিলেন। যাদের মধ্যে মা নাবিলা, বাবা খলিল ও তাদের কিশোরী কন্যা আরিবাসহ গাড়ি চালক পুলিশের গুলিতে প্রাণ হারিয়েছেন। তাছাড়া এ ঘটনায় এক ছোট ছেলের গায়েও গুলি লেগেছে। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।
মূলত এ ঘটনার পরপরই সাধারণ জনগণ বিক্ষুব্ধ হয়ে আন্দোলন শুরু করেন এবং হাজার হাজার মানুষ স্থানীয় সড়ক অবরোধ করেন। যদিও পুলিশের পক্ষ থেকে জানানো হয়, এ সময় অন্তত ৪ ইসলামিক স্টেট (আইএস) সদস্যকে হত্যা করা হয়েছে।
উল্লেখ্য, দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান ঘটনাটি দ্রুত তদন্তের জন্য প্রশাসনকে নির্দেশ প্রদান করেছেন। তবে পুলিশের পক্ষ থেকে এখনও বলা হচ্ছে, নিহত গাড়ি চালকের সঙ্গে সন্ত্রাসীদের সম্পর্ক ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

১০ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ