Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

ওসমানীনগরে হাওরে ভ্রাম্যমান আদালতের জরিমানা আদায়

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ৫:৫৮ পিএম

ওসমানীনগরের মুক্তারপুর হাওরে অবৈধভাবে পানি সেচ করায় তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১৫হাজার টাকা জরিমানা আদায় ও একটি পানির পাম্প(মেশিন) জব্ধ করে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার পশ্চিম পৈলনপুর ইউপির মুক্তারপুর হাওরের ধলিবিলে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সুমন চন্দ্র দাশ। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুস সালামসহ থানা পুলিশ।
উপজেলার মুক্তারপুর হাওরস্থ ধলিবিল থেকে গলমুকাপন গ্রামের লিলাপর উল্লার ছেলে দুলাল মিয়া (২৮) পাম্প (মেশিন) দিয়ে অবৈধভাবে পানি উত্তোলন করে মাছ ধরার কাজ করে আসছে। আশেপাশে শতাধিক একর বোরো ধানের জমিতে পানির সংকট দেখা দিলে কৃষকরা ক্ষতিগ্রস্থ হওয়ার আশংকা দেখা দেয়। কৃষকের অভিযোগের প্রেক্ষিতে ওসমানীনগর উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধভাবে পানি সেচ দেয়ার দায়ে পানির পাম্প জব্দ করে আগুন লাগিয়ে বিনষ্ট করা হয়। এবং পাম্প মালিক দুলাল মিয়ার নিকট থেকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সুমন চন্দ্র দাশ ভ্রাম্যমান আদালত পরিচালনা বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ