Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

ভোলার লালমোহনে সরকারী জায়গার অবৈধ উচ্ছেদ অভিযান

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ৬:০০ পিএম

ভোলার লালমোহনে অবৈধ খাল দখল উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। বুধবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি এ অভিযান পরিচালনা করেন। লালমোহন ডাকবাংলো ব্রিজের গোঁড়ায় আরসিসি পিলার করে মার্কেট নির্মাণ কাজ চলাকালে তা ভেঙ্গে দেন উপজেলা নির্বাহী অফিসার। সেখানে এক কলেজ অধ্যক্ষ রেকর্ডিও জমি দাবী করে ওই মার্কেট নির্মাণ শুরু করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি জানান, খোঁজ নিয়ে জানা গেছে খালের উপর জায়গা দখল করে মার্কেট নির্মাণ শুরু হয়। কাগজপত্র দেখে তা খালের জমি বলে চিহ্নিত করা হয়েছে। তাই উচ্ছেদ অভিযান শুরু হয়েছে।
এদিকে লালমোহনের বিভিন্ন এলাকায় বেপরোয়া খাল দখল করে মার্কেট নির্মাণ করা হয়েছে। কিছু প্রভাবশালী নিষেধাজ্ঞা উপেক্ষা করে খাল দখল উৎসবে নেমেছেন। আরসিসি পিলার করে খালের উপর মার্কেট নির্মাণ করে ভাড়াও দিচ্ছেন। উপজেলার গজারিয়া, ফরাজগঞ্জ ইউনিয়নে সবচেয়ে বেশি খাল দখল করা হয়। লালমোহন পৌরসভার হাসপাতাল থেকে ডাকবাংলো পর্যন্ত খালটি প্রায় দখল হয়ে গেছে।
এ খালের উপর ভরাট করে বসতবাড়ি, দোকানপাট নির্মাণ করা হয়েছে। পর্যায়ক্রমে দখলকারীদের উচ্ছেদ করে এ খাল পুণরোদ্ধার করা হবে বলে জানান ইউএনও হাবিবুল হাসান রুমি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ অভিযান


আরও
আরও পড়ুন