Inqilab Logo

ঢাকা, রোববার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫ ফাল্গুন ১৪২৫, ১১ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

বিএন কলেজে বিকাশ-বিশ্ব সাহিত্য কেন্দ্রের বই পড়া কর্মসূচী উদ্বোধন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ৬:০৬ পিএম

দেশের শীর্ষস্থানীয় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ এর সহায়তায় রাজধানীর বিএন কলেজের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণের মাধ্যমে এ বছরের দেশ ভিত্তিক উৎকর্ষ (বই পড়া) কর্মসূচী উদ্বোধন করেছে বিশ্ব সাহিত্য কেন্দ্র।

বুধবার (২৩ জানুয়ারি) প্রতিষ্ঠানটির শহীদ মোয়াজ্জেম হলে উৎসবমুখর পরিবেশে বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ এবং বিকাশ এর প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে এই কর্মসূচী উদ্বোধন করেন।

বিকাশের চীফ এক্সর্টানাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম (অব.), বিএন কলেজ ঢাকা-এর নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান কমডোর এম আনোয়ার হোসেন এবং বিএন কলেজ ঢাকার প্রিন্সিপাল ক্যাপ্টেন মোহাম্মদ মোসলেহউদ্দিন (অব.) অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আগামী প্রজন্মের মাঝে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে দেশের দায়িত্বশীল কর্পোরেট প্রতিষ্ঠান বিকাশ ২০১৪ সাল থেকে এই বই পড়া কর্মসূচীর সাথে যুক্ত আছে। বিকাশ এ পর্যন্ত এবছরের ৪০ হাজার সহ দুই লাখের বেশি বই দিয়েছে এই কার্যক্রমে। সারাদেশের ৪০০টি স্কুলে এবছরের বই গুলো বিতরণ করা হবে।

অনুষ্ঠানে অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, বই পড়ার মাধ্যমে আমাদের আত্মার উন্নয়ন হয়, জ্ঞানের পরিধি এবং কল্পনা শক্তি বাড়ে। তাই জ্ঞান সমৃদ্ধ আলোকিত সমাজ গঠনে বই পড়ার অভ্যাস খুবই গুরুত্বপূর্ণ। তিনি বই প্রদানের জন্য বিকাশকে ধন্যবাদ দেন।

 

বিকাশের চীফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর বলেন, বিকাশ বিশ্বাস করে বই-পড়–য়াদের আলোয় সমাজ আলোকিত হয়। যারা বই পড়েন তারা আগামীতে দেশের উন্নয়নে যর্থার্থ পদক্ষেপ নেওয়ার লক্ষ্য খুঁজে পান। বিশ্ব সাহিত্য কেন্দ্রের এই মহৎ প্রচেষ্টার সাথে যুক্ত থাকতে পেরে বিকাশ আনন্দিত এবং গর্বিত।

দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্ব সাহিত্য কেন্দ্র গত ৪০ বছর ধরে সারাদেশে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। দেশ ভিত্তিক উৎকর্ষ কার্যক্রমের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য কর্মসূচি। বর্তমানে সারাদেশে এই কর্মসূচির আওতায় সারাদেশে প্রায় ২০০০ শিক্ষা প্রতিষ্ঠানের ২ লাখ শিক্ষার্থী রয়েছে।

২০১১ সালে কার্যক্রম শুরু করা বিকাশ লিমিটেড ব্যাংকিং সেবা ভিতরে এবং বাইরে বাংলাদেশের একটি বিশাল জনগোষ্ঠিকে নানা ধরনের মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে। বিকাশ- ব্র্যাক ব্যাংক, ইউএস ভিত্তিক মানি ইন মোশন, ওর্য়াল্ড ব্যাংক গ্রুপের অর্ন্তগত প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়াল-এর যৌথ মালিকানাধীন একটি প্রতিষ্ঠান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ